SAvsIND: Virat Kohli-র মুখ বন্ধ করতে চাইছে BCCI! ফের বিস্ফোরক মন্তব্য ছেলেবেলার কোচের

কোহলির সাংবাদিক সম্মেলনের অপেক্ষায় তাঁর ছোটবেলার অপেক্ষায় রাজকুমার শর্মা। 

Updated By: Jan 8, 2022, 10:26 PM IST
SAvsIND: Virat Kohli-র মুখ বন্ধ করতে চাইছে BCCI! ফের বিস্ফোরক মন্তব্য ছেলেবেলার কোচের
সব বিতর্ক ভুলে মাঠে ফিরতে মরিয়া বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিতর্ক যাতে না বাড়ে তাই নাকি বিরাট কোহলির (Virat Kohli) মুখ বন্ধ করতে চাইছে বিসিসিআই (BCCI)! এ বার এমন বিস্ফোরক মন্তব্য করে বসলেন কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা (Rajkumar Sharma)।  

দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে বোমা ফাটিয়েছিলেন। তবে সেই দেশে পা রাখার পর থেকে আর সাংবাদিকদের সামনে আসছেন না কোহলি। শোনা যাচ্ছে বিসিসিআই বনাম কোহলি বিতর্ক যাতে আর বাড়ে সেই জন্যই নাকি এরপর থেকে সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন টেস্ট দলের অধিনায়ক। এর মধ্যে আবার বছরের শেষ দিন এই বিতর্কে ঢুকে গিয়েছিলেন মুখ্য নির্বাচক চেতন শর্মা (Chetan Sharma)। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) পাশে দাঁড়িয়ে চেতন যা বলেছেন তাতে এটাই প্রমাণিত হয় যে কোহলি ভুল মন্তব্য করেছিলেন। যদিও টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বেশ মজার উত্তর দিয়েছিলেন। 

যদিও রাজকুমার শর্মার দাবি, "বুঝতে পারছি না কোহলির সাংবাদিক সম্মেলনে না আসার কারণ কী হতে পারে। আমার মনে হয় কে সাংবাদিক সম্মেলনে আসবে, তা নিয়ে বিসিসিআই কোনও নতুন নিয়ম জারি করেছে। অথবা মিডিয়া ম্যানেজারকে হয়ত বাড়তি ক্ষমতা দেওয়া হয়েছে কাকে সাংবাদিক সম্মেলনে পাঠানো হবে, তা ঠিক করার।" তিনি আরও যোগ করেন, "ভারতের অধিনায়ককে কেন গত দুটি টেস্টের আগে ও পরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে দেখা যায়নি? এর নিশ্চয়ই কিছু কারণ রয়েছে। হঠাৎ কেন এমন পরিবর্তন হল, বা আদৌ কোনও বদল হয়েছে কিনা তা বলা মুশকিল। হতে পারে এটা কাকতলীয়।" 

আরও পড়ুন: SAvsIND: কেপটাউনে পা রেখে Virat Kohli-র ফেরার অপেক্ষায় Team India, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: Legends League Cricket থেকে সরে গেলেন Sachin Tendulkar

টিম ম্যানেজমেন্ট কোহলিকে আড়াল করতে চাইছে কিনা এমন প্রসঙ্গ উত্থাপন করা হলে রাজকুমার বলেন, "তাই যদি হতো, তবে দ্বিতীয় ম্যাচের আগেও কেএল রাহুলকে দেখা যেত। তবে ওকে দেখা যায়নি। হয়ত এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, অধিনায়কের বদলে কোচ কথা বলবেন। তবে কোচ এলেও তাতে অসুবিধার কিছু নেই। কিন্তু তাই বলে মিডিয়া ম্যানেজার নিজে এতবড় সিদ্ধান্ত নিতে পারে না। আগে ক্যাপ্টেন আসত, এখন আসছে না, এটা একটু অবাক করার বিষয় বটে।" 

সেঞ্চুরিয়ানে প্রথম টেস্টের আগে কোহলি সাংবাদিক সম্মেলন এড়িয়ে গিয়েছিলেন। এমনকি সিরিজের প্রথম টেস্টে প্রোটিয়াসদের উড়িয়ে ১১৩ রানে জিতলেও, সহ অধিনায়ক কেএল রাহুলকে সাংবাদিকদের কাছে পাঠিয়ে ছিল টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে জানা যায় যে পিঠের ব্যথার জন্য তিনি খেলবেন না। ফলে সেই টেস্টে তাঁর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেওয়ার প্রশ্নই ওঠে না।

তবে গত কয়েক বছর কোহলির অধিনায়কত্বে এমন ছবি দেখা যায়নি। দেশে-বিদেশে টেস্ট জিতলেই কোহলি সাংবাদিকদের কাছে চলে আসতেন। এমনকি বিদেশে টেস্ট কিংবা সীমিত ওভারের সিরিজ হারের পরেও কোহলি সবার সামনে দাঁড়িয়ে কঠিন প্রশ্নের গোলাগুলি হজম করতেন। তাঁর অধিনায়কত্বে আইসিসি প্রতিযোগিতার অন্যতম তিনটি ম্যাচ হেরে যাওয়ার পরেও সাংবাদিক সম্মেলন এড়িয়ে যাননি। তবে এ বার সচতুর ভাবে সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন টেস্ট দলের অধিনায়ক। এমন কাজে স্পষ্ট হয়ে যাচ্ছে যে প্রবল চাপে আছেন টেস্ট দলের অধিনায়ক। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.