অসি যুদ্ধে নামার আগে চ্যাপেল তিরে বিদ্ধ সেওয়াগ

টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে অসি যুদ্ধ শুরুর ঘন্টাখানেক আগে বীরেন্দ্র সেওয়াগকে খোঁচা মারলেন গ্রেগ চ্যাপেল। সৌরভ গাঙ্গুলির পর চ্যাপেলের সমালোচনার তোপের মুখে পড়েছেন সেওয়াগ।

Updated By: Sep 27, 2012, 07:55 PM IST

টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে অসি যুদ্ধ শুরুর ঘন্টাখানেক আগে বীরেন্দ্র সেওয়াগকে খোঁচা মারলেন গ্রেগ চ্যাপেল। সৌরভ গাঙ্গুলির পর চ্যাপেলের সমালোচনার তোপের মুখে পড়েছেন সেওয়াগ।
ভারতের প্রাক্তন এই বিতর্কিত অসি কোচ বলেছেন, ভারতীয় ক্রিকেট তাঁর আমলের সবচেয়ে বড় হতাশা ছিলেন বীরেন্দ্র সেওয়াগ। দিল্লির এই বিস্ফোরক ওপেনারকে নিয়ে চ্যাপেল বলেছেন, '' ভগবান প্রদত্ত প্রতিভাকে ও নষ্ট করছে। অনেক দিন থেকেই ও হতাশ করছে।" একমাত্র নিজের খারাপ সময় ছাড়া অনুশীলন পর্বে সেওয়াগ কখনই পরিশ্রম করতেন বলেও চ্যাপেলের অভিযোগ। সেওয়াগের বিরুদ্ধে সমালোচনার বোমাটাও আর তীব্র করে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বিতর্কিত এই কোচ বলেছেন, "ও পুরস্কার পেতে রাজি আছে, কিন্তু এর জন্য পরিশ্রম করতে রাজি নয়।"
এদিকে শেষ পর্যন্ত হয়ত পাঁচ বোলারের ফর্মুলা মেনে নিতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। শুক্রবার সুপার এইটে অসি দের বিরুদ্ধে হয়ত ৬ জন ব্যাটসম্যান কে সঙ্গে করে খেলতে নামছে ভারত। দেশে বিদেশের বহু সমালোচনাকে পাত্তা না দিয়ে ৪ বোলার নিয়েই খেলে যাচ্ছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। নিন্দুকেরা বলছিলেন মাহির অতিরিক্ত রোহিত শর্মা প্রীতিই নাকি তাঁর এই সিধান্তের কারণ। কিন্তু চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ লীগের দু`টো ম্যাচের পর হয়ত তাঁর বোধদয় হয়েছে। সম্ভবত ধোনি উপলব্ধি করেছেন শ্রীলঙ্কার মাটিতে সাত বোলার নিয়ে খেলাটা শুধুই বিলাসিতা। অবশ্য কালকে মাঠে টিম নামার আগে পর্যন্ত নিশ্চিত করে বলা যাচ্ছেনা কিছুই।
ইতিমধ্যে আবার ভারতীয় টিমের অন্দরমহলে নতুন বিতর্ক। আঙুলের আঘাত সারিয়ে বুধবার নেটে চুটিয়ে ব্যাট করেন বীরেন্দ্র সেওয়াগ। বীরু নিজে জানিয়েছেন তিনি পুরোপুরি ফিট। এমনকি ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার আর এন বাবাও জানিয়েছেন সেওয়াগ সম্পূর্ণ সুস্থ। তাসত্ত্বেও তাঁকে খেলানোর ব্যাপারে গড়রাজি ভারতীয় টিম ম্যানেজমেন্টের একাংশ। টি-২০ বিশ্বকাপে সুপার এইটের প্রথম ম্যাচেই শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। সেখানে বীরু-গতির ওপেনিং জুটি দেখা যাবে কিনা তার উত্তর মিলবে কাল ম্যাচের আগে।

.