ICC World Cup 2019: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান! পরিবর্তে দলে ঋষভ পন্থ

শিখরের চোট পুরোপুরি সারতে জুলাই মাসের মাঝামাঝি লেগে যাবে। অর্থাত্ আর বিশ্বকাপে শিখর ধাওয়ানের সার্ভিস পাবে না টিম ইন্ডিয়া।

Updated By: Jun 19, 2019, 07:01 PM IST
ICC World Cup 2019: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান! পরিবর্তে দলে ঋষভ পন্থ

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ শেষ শিখর ধাওয়ানের। বাঁ হাতের বুড়ো আঙুলে চিড় ধরায় আইসিসি টুর্নামেন্টে ভারতের অন্যতম সফল ক্রিকেটার শিখর ধাওয়ানের বিশ্বকাপ যাত্রা শেষ হল। বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে। পাশাপাশি বিসিসিআই ,আইসিসি-র কাছে শিখর ধাওয়ানের পরিবর্ত চেয়ে আবেদনও জানিয়েছে। ধাওয়ানের পরিবর্ত হিসেবে প্রত্যাশিতভাবেই ভারতের বিশ্বকাপ দলে ঋষভ পন্থ।

৯ জুন, ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাথান কুল্টার নাইলের লাফিয়ে ওঠা একটি বলে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান শিখর ধাওয়ান। সেই চোট নিয়েই ১০৯ বলে ১১৭ রানের দারুন ইনিংস খেলেন তিনি।  তবে ব্যাট করার পর ওই ম্যাচে আর ফিল্ডিং করতে নামেনি শিখর।এরপর সোমবার চোট পাওয়া বাঁ হাতের বুড়ো আঙুলে স্ক্যান করা হয়। দেখা যায় আঙুলে সামান্য চিড় ধরেছে। পুরোপুরি সুস্থ হতে তাঁর অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। বিসিসিআই-এর তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান বিসিসিআই-এর মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে থাকবেন। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে, ধাওয়ান ইংল্যান্ডে দলের সঙ্গেই থেকে চোট সারাবেন।

ফিজিও প্যাট্রিক ফারহার্টের তত্বাবধানেই ছিলেন শিখর ধাওয়ান। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। তবে শিখরের বদলি হিসেবে টিম ম্যানেজমেন্ট পাকিস্তান ম্যাচের আগে তড়িঘড়ি উড়িয়ে নিয়ে যায় ঋষভ পন্থকে। পাকিস্তান ম্যাচের আগের দিন ওল্ড ট্র্যাফোর্ডে পন্থকে দেখা যায় ধোনির সঙ্গে কথা বলতে। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচ গ্যালারিতে বসেই উপভোগ করলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে হাতে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় মাঠে জল নিয়ে যেতেও দেখা যায় শিখর ধাওয়ানকে। তবে শিখরের পরিবর্তে পাকিস্তান ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন কেএল রাহুল। রোহিতের সঙ্গে একশো রানের ওপেনিং পার্টনারশিপও করেন রাহুল।

বাঁ হাতের বুড়ো আঙুলে সামান্য চিড় ধরা শিখর ধাওয়ানকে নিয়ে তড়িঘড়ি সিদ্ধান্ত নিতে চাইনি বিসিসিআই। ইংল্যান্ডেই বোর্ডের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রেখে শিখরের জন্য অপেক্ষা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু শেষ পর্যন্ত মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে এবং বিশিষ্ট চিকিত্সকদের পরামর্শ নিয়ে জানা গিয়েছে, শিখরের চোট পুরোপুরি সারতে জুলাই মাসের মাঝামাঝি লেগে যাবে। অর্থাত্ আর বিশ্বকাপে শিখর ধাওয়ানের সার্ভিস পাবে না টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই শিখরের পরিবর্ত চেয়ে আইসিসি-র কাছে আবেদন করেছে বিসিসিআই।

আরও পড়ুন - ICC World Cup 2019: "দেশে আমি একা ফিরব না!" সতীর্থদের সতর্ক করলেন সরফরাজ

.