'বিমানের উড়ানেও রানওয়ে লাগে', রান-আপ ছোট করার প্রশ্নে শোয়েবের জবাব সৌরভকে

আইপিএল-এ সফল না হওয়ার কারণ হিসেবে রিকি পন্টিং, ম্যাককালামদের দেশের হয়ে খেলতে চলে যাওয়ার এবং শোয়েবের দলছাড়াকেও একটি কারণ হিসেবে মনে করেন সৌরভ। 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ সেই সব অতীতই তুলে ধরেছেন মহারাজ। 

Updated By: Mar 1, 2018, 12:33 PM IST
'বিমানের উড়ানেও রানওয়ে লাগে', রান-আপ ছোট করার প্রশ্নে শোয়েবের জবাব সৌরভকে

নিজস্ব প্রতিবেদন: পাতায় পাতায় যেন খবরের মহড়া। কোনটা ছেড়ে কোনটা শিরোনাম হবে, বুঝে ওঠাই দায়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রথম বই 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ' নিয়ে এমনই মত মিডিয়া মহলে। এই বই আম আদমির হাতে পৌঁছনের আগেই জন সমক্ষে নিজের অবসর অধ্যায় তুলে দিয়ে সব আলো নিজের দিকে ঘুরিয়ে নিয়েছিলেন মহারাজ। বই পাঠকের হাতে পৌঁছতেই একে একে যেন বোমা বিস্ফোরণ হচ্ছে। এবার সামনে এল কেকেআর এবং শোয়েবের 'অন্তর্ধান রহস্য'। চোটের কারণ দেখিয়ে সৌরভের কলকাতা ছেড়েছিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। তবে শোয়েব আখতারের চোট আজও 'রহস্য'ই থেকে গিয়েছে সৌরভের কাছে।

আরও পড়ুন- বিরাটের ব্যাটের থেকেও 'ভারী' তাঁর ওয়ালেট

আইপিএল-এ প্রথম কয়েকটা ম্যাচ খেলার পরই নিজেকে দল থেকে সরিয়ে নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন পাক পেস ব্যাটারি। সৌরভের শত চেষ্টাতেও রাজি হননি তিনি। শোয়েব সৌরভকে বলেন, চোটের কারণেই তিনি আর ম্যাচ খেলতে পারবেন না। 

'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ ভারতের প্রাক্তন অধিনায়ক সামনে এনেছেন শোয়েবের আরও এক 'রহস্য'। কেন এত বড় রান-আপ নিয়ে বল করতেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস? 

সৌরভ যখন তাঁকে রান-আপ ছোট করার কথা বলেছিলেন, শোয়েব অবাক হয়ে উত্তর দিয়েছিলেন, "তাঁরা (ওয়াসিম-ওয়াকার) কখনও আমার রান-আপ ছোট করার কথা ভাবেনি। আমি পারব না।" এরপরই সৌরভকে শোয়েব বলেন, "উড়ানের জন্য বোয়িং ৭৭৭-এরও একটা রানওয়ের প্রয়োজন হয়।" 

আরও পড়ুন- অবসরের প্রশ্ন উড়িয়ে যুবরাজের ব্যাট বিশ্বকাপের দিকে

একই সঙ্গে, আইপিএল-এ সফল না হওয়ার কারণ হিসেবে রিকি পন্টিং, ম্যাককালামদের দেশের হয়ে খেলতে চলে যাওয়ার এবং শোয়েবের দলছাড়াকেও একটি কারণ হিসেবে মনে করেন সৌরভ। 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ সেই সব অতীতই তুলে ধরেছেন মহারাজ। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়