Ind vs Aus: ব্রিসবেনে সেঞ্চুরি হাতছাড়া Shubman-এর, সুবিধাজনক জায়গায় Team India

দ্বিতীয় উইকেটে চেতেশ্বর পূজারার সঙ্গে ১১৪ রানের পার্টনারশিপই ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 19, 2021, 11:27 AM IST
Ind vs Aus: ব্রিসবেনে সেঞ্চুরি হাতছাড়া Shubman-এর, সুবিধাজনক জায়গায় Team India
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন :  ব্রিসবেনে অস্ট্রেলিয়া ৩৬৯ ও ২৯৪। প্রথম ইনিংসে ভারতীয় দল ৩৩৬ রান তোলে। দ্বিতীয় ইনিংসে অজিঙ্ক রাহানের দলের সামনে ৩২৮ রানের টার্গেট। সেই টার্গেট ছুঁয়ে ফেলতে পারলে Team India ব্রিসবেনে ইতিহাসের নতুন অধ্যায় লিখে আসবে। কাজটা সহজ নয়।

৩২৪ রানের টার্গেট নিয়ে পঞ্চম দিনের শুরুতে ওপেনার রোহিত শর্মা (৭) ফিরে গেলেন। এরপর চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে গাব্বায় দুরন্ত ক্রিকেট খেললেন শুভমান গিল। কামিন্স, হ্যাজলউড, স্টার্কদের  বিরুদ্ধে সাবলীল ব্যাটিং গিলের। ১৪৬ বলে ৯১ রান করলেন তিনি। ৯ রানের জন্য কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি মাঠে ফেলে এলেন ২১ বছরের শুভমান। ৮টা চার আর ২ টো ছক্কায় সাজানো গিলের ৯১ রানের ইনিংস।

দ্বিতীয় উইকেটে চেতেশ্বর পূজারার সঙ্গে ১১৪ রানের পার্টনারশিপই ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। গিল আউট হতেই অধিনায়ক অজিঙ্ক রাহানে ২২ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেললেন। এরপর চেতেশ্বর পূজারা-ঋষভ পন্থ জুটি ব্রিসবেনে টেস্ট জয়ের স্বপ্ন দেখাচ্ছে ভারতকে। ৭৫ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেট হারিয়ে  ২১৮ রান (প্রতিবেদন লেখার সময়)। ভারতের জয়ের জন্য প্রয়োজন আর ১১০ রান।  

 

আরও পড়ুন- স্মিথের 'দোষ' ছিল না সেদিন, ব্রিসবেনে রোহিতের শ্যাডো ব্যাটিং দেখে উপলব্ধি অনেকের

অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর মেলবোর্নে দুরন্ত কামব্যাক। সিরিজে সমতা ফেরায় রাহানের দল। সিডনির ড্রতেও গরিমা ছিল। কারণ, খাদের কিনারায় দাঁড়ানো ভারতীয় দলকে ধাক্কা দেওয়ার জন্য অপেক্ষাতেই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু তা পারেনি অজিরা। ব্রিসবেনে পরিস্থিতি সিডনির মতো ততটাও ভারতের প্রতিকূলে নেই। তাই অজিভূমে ইতিহাসের লক্ষ্যে রাহানের টিম ইন্ডিয়া। গাব্বায় ড্র করতে পারলেই বর্ডার-গাভাসকর ট্রফি ভারতের দখলেই থেকে যাবে।

আরও পড়ুন-  Ind vs Aus: নাবালক থেকে সাবালক হয়েছেন সিরাজ, মন্তব্য শেহবাগের

.