IPL 2021: পরিবারের কেউ মৃত্যুশয্যায় থাকলে মাথায় ক্রিকেট আসে না: Adam Zampa

ভারতে আইপিএল খেলতে এসে মাঝ পথেই দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার।

Updated By: Apr 28, 2021, 01:57 PM IST
IPL 2021: পরিবারের কেউ মৃত্যুশয্যায় থাকলে মাথায় ক্রিকেট আসে না: Adam Zampa

নিজস্ব প্রতিবেদন: ভারতে আইপিএল (IPL 2021) খেলতে এসে মাঝ পথেই দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। করোনা ভীতি হোক কিংবা ব্যক্তিগত কারণ! রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অ্যাডাম জাম্পা (Adam Zampa), কেন রিচার্ডসন (Ken Richardson) ও রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ফাস্ট বোলার আন্দ্রে টাই (Andrew Tye) সকলেই আজ অস্ট্রেলিয়ার পথে।

একে একে সকলেই জানাচ্ছেন যে, কেন তাঁরা আইপিএল ছাড়লেন! অজি স্পিনার জাম্পা কিন্তু সাফ বলছেন, ভারতে তাঁর দমবন্ধ হয়ে আসছিল। জৈব বলয়ের মধ্যে তিনি নিঃশ্বাস নিতে পারছিলেন না। সিডনি মর্নিং হেরাল্ড জাম্পার সঙ্গে কথা বলেছিল। সেখানে জাম্পা বলছেন, "বেশ কিছু বায়ো বাবলে কাটিয়েছি আমরা। কিন্তু আমার মনে হয়েছে ভারতের বায়ো বাবল সবচেয়ে দুর্বল। আমার মনে হয়েছে এটা ভারত বলেই হয়েছে। আমাদের বারবার এখানকার স্বাস্থ্যবিধি নিয়ে অতিরিক্ত সতর্ক থাকতে বলা হয়েছে। মাস ছয়েক আগে দুবাইয়ে আইপিএল হয়েছিল। সেখানে এরকম কিছু মনে হয়নি। অত্যন্ত সুরক্ষিত মনে হয়েছিল নিজেকে। আমার মনে হয় আইপিএলের জন্য দুবাই ভাল বিকল্প। তবে অবশ্যই কিছু রাজনৈতিক কারণ থাকে একটা ইভেন্টের পিছনে।"

আরও পড়ুন:IPL ইতিহাস লেখা ABD অবিশ্বাস্য! বলছেন Kohli, 'মিস্টার ৩৬০'কে 'আইডল' মানছেন Warner

জাম্মা বলছেন আইপিএল হয়ে গেলেই সকলে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) নিয়ে কথা বলবে। কিন্তু তাঁর মতে সেটা হতে এখনও মাস ছয়েক দেরি আছে। ফলে পরে আলোচনা করা যাবে। জাম্পা আরসিবি-র হয়ে একটা ম্যাচও খেলেননি এই মরসুমে। বায়ো-বাবলের ধকলের কথাও বলছেন তিনি। জাম্পার সংযোজন, "ভারতে কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর। ট্রেনিং, বায়ো বাবল ক্লান্তি ও দলে সুযোগ না পাওয়া এই সব মিলিয়ে মনে হয়েছে, এটাই ফিরে আসার সিদ্ধান্ত নেওয়ার সঠিক সময়। মাঝ পথে বেরিয়ে আসলে অবশ্যই অর্থের দিকটা ছাড়তেই হবে। কিন্তু আমার কাছে সবার আগে মানসিক সুস্বাস্থ্য বজায় রাখা।” অনেকেই বলেছেন যে, এই সময় আইপিএল মানুষের কাছে বিনোদনের মঞ্চ। জাম্পা কিন্তু সোজাসাপটা মন্তব্য করেছেন এই ব্যাপারে। তাঁর বক্তব্য,  "অনেকে বলছেন যে, ক্রিকেট মনের অবকাশ। সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমি বলব, পরিবারের কেউ মৃত্যুশয্যায় থাকলে, মাথায় ক্রিকেট আসে না।”
 

.