চার বছর পর ফের বাংলাদেশের ক্লাবে ফিরছেন সোনি নর্ডি!

 ইতিমধ্যে বিগ বাজেটের দল গড়ে সে দেশের ফুটবল মহলে হইচই ফেলে দিয়েছে ক্লাবটি।

Updated By: Aug 18, 2018, 12:56 PM IST
চার বছর পর ফের বাংলাদেশের ক্লাবে ফিরছেন সোনি নর্ডি!

নিজস্ব প্রতিনিধি : কান্না ভেজা চোখ নিয়ে বিদায় জানিয়েছিলেন মোহনবাগানকে। কলকাতার ময়দান, সবুজ-মেরুন শিবির ছেড়ে যাওয়ার আগে কথা দিয়ে গিয়েছিলেন, ফিরে আসবেন। সোনি নর্ডির বিদায়বেলা ক্লাব কর্তা, সমর্থক ও আপামর বাঙালি ফুটবলপ্রেমীদের কাছে আবেগঘন মুহূর্ত ডেকে এনেছিল। দিন ফুরোলে আবেগ কমে। প্রতিজ্ঞা, কথা দেওয়া, কথা রাখার অঙ্গীকারও হয়তো কোথাও গিয়ে ধাক্কা খায়। ক্রুঢ় পেশাদার মনোভাব বারবার চোখে আঙুল দিয়ে দেখায়, পেশাদারিত্বের তাগিদ থাকলে আবেগ-টাবেগ কোনও ব্যাপার নয়। 

আরও পড়ুন-  আর্জেন্টিনা দলে নেই লিওনেল মেসি?

বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন ছিল, ফের বাংলাদেশের মাঠে খেলতে দেখা যেতে পারে হাইতির ফরোয়ার্ড সনি নর্ডিকে। গুঞ্জন কতটা সত্যি হতে পারে, তা সময় বলবে। তবে এই মুহূর্তে খবর, বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের সঙ্গে সোনির কথাবার্তা এগোচ্ছে। চলতি বছরেই বাংলাদেশের প্রিমিয়ার লিগে নাম লিখিয়েছে বসু্ন্ধরা। ইতিমধ্যে বিগ বাজেটের দল গড়ে সে দেশের ফুটবল মহলে হইচই ফেলে দিয়েছে ক্লাবটি।

চলতি মাসেই নাকি ঢাকায় পা রাখার কথা সোনির। তবে একা নয়। সোনির সঙ্গে আসার কথা হাইতির জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার কেলভোন বেলফোর্ট ও ডিফেন্ডার জুদেলিন আভাসকার। প্রসঙ্গত, বেলফোর্ট গত মরশুমে আইএসএল ফ্র্যাঞ্চাইজি জামশেদপুরের হয়ে খেলেছেন। ডিফেন্ডার আভাসকা আবার খেলেছেন উকুয়েডরের লিগে। বসুন্ধরা ক্লাবের তরফে দাবি করা হচ্ছে, সোনির সঙ্গে তাদের কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলছেন, সোনিকে চলতি মাসেই ঢাকায় আসতে বলা হয়েছে। তিনিও মৌখিকভাবে আসবেন বলে জানিয়েছেন। এ ছাড়া আমাদের দলে ইরাকের জাতীয় দলের এক ফুটবলারের খেলাও প্রায় পাকা হয়ে গিয়েছে।

আরও পড়ুন-  ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স, দশের মধ্যে নেই আর্জেন্টিনা, জার্মানি

শুধু বসুন্ধরা নয়, সোনির সঙ্গে যোগাযোগ রক্ষা করছে আইএসএলের দুই ফ্র্যাঞ্চাইজি দিল্লি ও মুম্বই। মুম্বইয়ের জার্সিতে সোনি আগে খেলেছেন। কিন্তু গত মরশুমে মাঝপথে চোট নিয়ে ক্লাব ছেড়েছিলেন হাইতির তারকা। বসুন্ধরা ক্লাবের তরফে বলা হচ্ছে, এবছর নাকি আগের মতো ভারতীয় ক্লাব ও ফ্রাঞ্চাইজি থেকে কদর পাচ্ছেন না সোনি। 
এর আগে বাংলাদেশের শেখ রাসেল ও শেখ জামালের জার্সিতে দুই মরশুম খেলেছিলেন সোনি। ২০১৪-র শুরুতে আইএফএ শিল্ডে শেখ জামালকে প্রায় একাই ফাইনালে তুলেছিলেন তিনি। সে বছরই মোটা অঙ্কের চুক্তিতে মোহনবাগান তুলে নেয় সোনিকে। চার বছর বাদে আবার বাংলাদেশ তাঁকে পাওয়ার জন্য ঝাঁপাচ্ছে।

আরও পড়ুন-  পানশালায় ঢুকে 'কার্টুন' হয়ে গেলেন সুয়ারেজ

কোচ নির্বাচনের ক্ষেত্রেও বাংলাদেশের ক্লাব বসুন্ধরা চমক দিচ্ছে। স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন সম্ভবত তাদের পরবর্তী কোচ। মালদ্বীপ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ক্লাব নিউ রেডিয়ান্টের কোচ ছিলেন তিনি। ৪১ বছর বয়সী ব্রুজোন মালদ্বীপ ছাড়াও মুম্বই ফ্র্যাঞ্চাইজির কোচ ছিলেন। স্প্যানিশ ক্লাব মায়োর্কার সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। যদিও ব্রুজোনের নামটা এখনই সরকারীভাবে ঘোষণা করেনি বাংলাদেশের ক্লাব বসুন্ধরা।