South Africa's Test squad vs India: ২১ সদস্যের শক্তিশালী দল ঘোষণা প্রোটিয়াদের

ডান হাতি জোরে বোলার দুয়ানে অলিভিয়ার ফিরলেন।

Updated By: Dec 7, 2021, 02:31 PM IST
 South Africa's Test squad vs India: ২১ সদস্যের শক্তিশালী দল ঘোষণা প্রোটিয়াদের
ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

নিজস্ব প্রতিবেদন: ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় এখন অতীত। টিম ইন্ডিয়া এবার উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। আগামী ২৬ ডিসেম্বর  সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজন করা হবে। বুধবার ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের পূর্ণশক্তির দলদল ঘোষণা করে দিল ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)।

চলতি বছর জুনে যে দক্ষিণ আফ্রিকা দল সফল ভাবে ওয়েস্ট ইন্ডিজ সফর করে আসল, সেই দলটাই মোটামুটি ধরে রেখেছেন প্রোটিয়া বাহিনীর নির্বাচক কমিটি। তিনটি নাম যুক্ত হয়েছে দলে। তিন তারকা ক্রিকেটার কাগিসো রাবাদা (Kagiso Rabada), অ্যানরিক নোকিয়া (Anrich Nortje) ও কুইন্টন ডি কককে (Quinton de Kock) নিয়েই তৈরি হয়েছে টিম। ডান হাতি জোরে বোলার দুয়ানে অলিভিয়ারের (Duanne Olivier) প্রত্যাবর্তন নিঃসন্দেহে দলের পেস বিভাগকে অনেক বেশি শক্তিশালী করেছে। অলিভিয়ার শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষবার দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছিলেন ২০১৯ সালে। ২৯ বছরের ফাস্ট বোলার সিএসএ-এর হয়ে চার দিনের সিরিজে আগুনে প্রত্যাবর্তন করেছেন। আট ইনিংসে ২৮ উইকেট নিয়েছেন ১১.১৪-এর গড়ে। সেরা বোলিং পরিসংখ্যান ৫/৫৩।

দক্ষিণ আফ্রিকা দল:

ডিন এলগার (Dean Elgar), তেম্বা বাভুমা (Temba Bavuma), কুইন্টন ডি কক (Quinton de Kock), কাগিসো রাবাদা (Kagiso Rabada), সারেল এরউই (Sarel Erwee), বিউরান হেনরিক্স (Beuran Hendricks), জর্ড লিন্ডে (George Linde), কেশব মহারাজ (Keshav Maharaj), লুঙ্গি নিদি (Lungi Ngidi), আইদেন মারক্রম (Aiden Markram), উইয়ান মালডার (Wiaan Mulder), অ্যানরিক নোকিয়া (Anrich Nortje), কিগান পিটারসেন (Keegan Petersen), রাসি ফান ডার ডুসেন (Rassie van der Dussen). কাইল ভেরিন (Kyle Verreynne), মার্কো জানসেন (Marco Jansen), গ্লেনটন স্টারম্যান (Glenton Stuurman), প্রিনেলান সুব্রায়েন (Prenelan Subrayen), সিসান্দা মাগালা (Sisanda Magala), রায়ান রিকেলটন (Ryan Rickelton) ও দুয়ানে অলিভিয়ার (Duanne Olivier)