Rohit Sharma: রোহিতের পরিবর্তে অন্য অধিনায়কের কথা ভাবছে বিসিসিআই!

রোহিত শর্মা যদি ওয়ানডে সিরিজের আগে ফিট হতে না পারেন, তাহলে বিসিসিআই-কে বিকল্প রাস্তাই বেছে নিতে হবে!

Updated By: Dec 28, 2021, 10:33 AM IST
Rohit Sharma: রোহিতের পরিবর্তে অন্য অধিনায়কের কথা ভাবছে বিসিসিআই!
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা সফরের আগেই রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে ওয়ানডে ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব তুলে দেয় বিসিসিআই (BCCI)। পাশাপাশি ডিন এলগারদের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে রোহিতের নাম সহ-অধিনায়ক হিসাবেই ঘোষণা করা হয়। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য ভারতীয় দলের মহাতারকা দক্ষিণ আফ্রিকার বিমান ধরতে পারেননি। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন 'হিটম্যান'।

প্রথমে মনে করা হচ্ছিল যে, রোহিত চোট সারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে হয়তো ফিট হয়ে যাবেন। কিন্তু এখন মনে করা হচ্ছে যে, রোহিত হয়তো দক্ষিণ আফ্রিকাতে নাও যেতে পারেন। তাঁর ফিট হতে আরও কিছুটা সময় লেগে যাবে। রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড হয়তো কেএল রাহুলকেই (KL Rahul) স্ট্যান্ড-ইন ওয়ানডে ক্যাপ্টেন হিসাবে বেছে নেবেন। ঘটনাচক্রে রাহুল এখন রোহিতের পরিবর্তে টেস্ট সিরিজে বিরাট কোহলির (Virat Kohli) ডেপুটি হিসাবেই দায়িত্ব সামলাচ্ছেন।

আরও পড়ুন: Sourav Ganguly: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, ভর্তি হাসপাতালে

রোহিতের ফিটনেসের প্রসঙ্গে বিসিসিআই-এর এক সূত্রকে উদ্ধৃত করেছে এক বেসরকারি সংবাদ মাধ্যম। সেখানে লেখা হয়েছে, "রোহিত পুরোপুরি ফিট নয়। ফলে ওকে ওয়ানডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় পাঠানো ঠিক হবে না। ও যদি সময়ের মধ্যে চোট সারিয়ে উঠতে না পারে, তাহলে ওর বদলে কেএল রাহুলকে ক্যাপ্টেন করা হবে দক্ষিণ আফ্রিকায়।" জানা যাচ্ছে আগামী ৩০ অথবা ৩১ ডিসেম্বর নির্বাচকরা বৈঠকে বসবেন। মনে করা হচ্ছে রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান ও রুতুরাজ গায়কোয়াড়ের কথা ওয়ানডে সিরিজের জন্য় ভাবা হতে পারে। আলোচনায় থাকবে শাহরুখ খানের নামও। আগামী ১৯ জানুয়ারি পার্লের বোল্যান্ড পার্কে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডে। এই মাঠেই দুই দিন পর দ্বিতীয় ওয়ানডে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে কেপটাউনের নিউল্যান্ডসে ২৩ জানুয়ারি থেকে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.