দেশকে শীর্ষে তুলে এবার নিজেও শীর্ষে স্টার্ক

বিশ্বকাপের পর আইসিসি র‍্যাঙ্কিং-এ প্রথম স্থানে উঠে এসছেন মিচেল স্টার্ক।  বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজও হয়েছেন বাহাতি এই অজি পেসার। দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন। নিজের এই পারফরম্যান্সে খুশি স্টার্কও।

Updated By: Mar 31, 2015, 08:41 PM IST
দেশকে শীর্ষে তুলে এবার নিজেও শীর্ষে  স্টার্ক

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের পর আইসিসি র‍্যাঙ্কিং-এ প্রথম স্থানে উঠে এসছেন মিচেল স্টার্ক।  বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজও হয়েছেন বাহাতি এই অজি পেসার। দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন। নিজের এই পারফরম্যান্সে খুশি স্টার্কও।
অজি দাপট থাকলেও, সদ্য শেষ হওয়া বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ে সেরকম কোনও উন্নতি চোখে পড়ল না। মঙ্গলবার  আইসিসি প্রকাশিত তালিকায় বিরাট কোহলি নিজের চতুর্থ স্থানটি ধরে রাখতে সক্ষম হয়েছেন। বিশ্বকাপে প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করা ছাড়া আর সেভাবে রান পাননি কোহলি। বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান করে শিখর ধাওয়ান উঠে এসেছেন ৬ নম্বরে। কোহলি ও ধাওয়ান ছাড়া ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ভারতীয়দের মধ্যে প্রথম দশে রয়েছেন অধিনায়ক এমএস ধোনি। ৮ স্থানে রয়েছেন মাহি। বিশ্বকাপ জুড়ে দুরন্ত বোলিং করলেও র‍্যাঙ্কিংয়ে সেভাবে দাগ কাটতে পারেননি ভারতীয় বোলাররা। ১৮ টি উইকেট পাওয়ায় ১৬ ধাপ উঠে প্রথমবার প্রথম ২০ তে উঠলেন উমেশ যাদব। সামি, মোহিত শর্মাদের র‍্যাঙ্কিংয়ে খুব একটা হের ফের হয়নি। বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে উঠলেন মিশেল স্টার্ক। টিম র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তারপরেই রয়েছে ভারত।