Sunil Gavaskar: এই ৩ ক্রিকেটার কামাল করবেন ভবিষ্য়তে! নাম জানিয়ে দিলেন গাভাসকর

এই তিন ক্রিকেটারের দিকেই চোখ রাখতে বলছেন সুনীল গাভাস্কর। 

Updated By: Jan 27, 2022, 10:26 AM IST
Sunil Gavaskar: এই ৩ ক্রিকেটার কামাল করবেন ভবিষ্য়তে! নাম জানিয়ে দিলেন গাভাসকর
সুনীল গাভাসকর বেছে নিলেন তিন জনের নাম

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। ভবিষ্যতের কথা ভেবে ভারতীয় দলের টিম ম্যানেজমেন্টকে এক বার্তা দিলেন সুনীল গাভাস্কর (Sunil Gavaskar)। কিংবদন্তি ব্যাটিং মায়েস্ত্রো নাম ধরে ধরে জানিয়ে দিলেন যে, দলের তিন তরুণ ক্রিকেটারের কথা আরও বেশি করে ভাবুক। তাঁরা হলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), দীপক চাহার (Deepak Chahar) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)। 

ঘটনাচক্রে এই তিন ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ নিস্ফলা ওয়ানডে ম্যাচে পরিবর্ত হিসাবে ঢুকেছিলেন প্রথম একাদশে। ভেঙ্কটেশ আইয়ারের জায়গায় এসেছিলেন সূর্যকুমার। ভুবনেশ্বর কুমারের জায়গায় এসেছিলেন চাহার ও শার্দূল ঠাকুরের জায়গায় খেলেন প্রসিদ্ধ।ইতিমধ্যেই সিরিজ ২-০ খুইয়ে শেষ ওয়ানডে ম্যাচে ভারতের জন্য় কিছুই অবশিষ্ট ছিল না। তবুও এই তিন ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার মাটিতে নিজেদের প্রমাণ করতেই মাঠে নেমেছিলেন। তিন জনেই ছাপ রাখেন পারফরম্যান্সে। 

আরও পড়ুন: West Indies tour of India 2022: ODI ও T-20 সিরিজের দল ঘোষণা BCCI-র, নেতা হয়ে ফিরলেন Rohit Sharma

গাভাসকর বলেন, "অবশ্যই ওই তিন ক্রিকেটার তাদের ভাল পারফরম্যান্সে খেলার দাবি আরও জোরাল করেছে। হতে পারে ম্যাচটি ডেড রাবার ছিল, কিন্তু ওদের জন্য নয়। ওদের কাছে ওটা সুযোগ ছিল নিজেরা কী পারে সেটা দেখানোর। ওরা জানত যে, দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ করার জন্য় মুখিয়ে আছে। ফলে ওদের ওপর চাপ থাকবে। ওরা খুব ভাল খেলেছে। এই নিয়ে কোনও প্রশ্নই নেই। এই কারণেই ভবিষ্য়তে ওদের ওপর বিনিয়োগ করা হোক। ওদের সেই অনুভূতি দেওয়া হোক যে, ওরা এরপর আরও বেশি সুযোগ পাবে। ওরা দলেরই অঙ্গ, ডাগআউটে বসে থাকার জন্য আসেনি। আবারও বলছি ভবিষ্যতে এই তিন ক্রিকেটারের কথা ভাবুক টিম ম্যানেজমেন্ট।"

তৃতীয় ওয়ানডে ম্যাচে সূর্যকুমার ৩২ বলে ঝকঝকে ৩৯ রানের ইনিংস খেলেন। চারটি চার ও একটি ছয় হাঁকান তিনি। অন্য়দিকে প্রসিদ্ধ ৫৯ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। চাহার শুধু বল হাতেই ভাল পারফর্ম (২/৩২) করেননি, ব্যাট হাতে দারুণ হাফ-সেঞ্চুরিও (৩৪ বলে ৫৪) করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজে এই তিন ক্রিকেটারকে রেখেই দল বেছে নিয়েছেন নির্বাচকরা। সূর্যকুমার ও চাহার ওয়ানডে ও টি-২০ দলে আছেন। প্রসিদ্ধ রয়েছেন শুধু ওয়ানডে টিমে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.