গ্রুপের শেষ ম্যাচে Sweden vs Poland, Slovakia vs Spain, কে কোন জায়গায় দাঁড়িয়ে!

স্পেনের জন্য এই ম্যাচ কার্যত 'মাস্ট উইন'। 

Updated By: Jun 23, 2021, 08:41 PM IST
গ্রুপের শেষ ম্যাচে Sweden vs Poland, Slovakia vs Spain, কে কোন জায়গায় দাঁড়িয়ে!

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পরেই ইউরোর গ্রুপ 'ই'-র শেষ ম্যাচে মুখোমুখি সুইডেন ও পোল্যান্ড (Sweden vs Poland), স্লোভাকিয়া ও স্পেন (Slovakia vs Spain) ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানাধিকারী সুইডেন ইতিমধ্যে পৌঁছে গিয়েছে নকআউটে। তারা খেলবে লিগ টেবিলের লাস্ট বয় পোল্যান্ডের সঙ্গে। অন্যদিকে পয়েন্ট টেবিলে দুয়ে থাকা স্লোভাকিয়া (২ ম্যাচে ৩ পয়েন্ট) খেলবে তৃতীয় স্থানে থাকা স্পেনের (২ ম্যাচে ২ পয়েন্ট) সঙ্গে। 

যেহেতু সুইডেন গ্রুপে সবার ওপরে সেহেতু পোল্যান্ডকে হারিয়ে কোনও হিসেব ছাড়াই গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। ড্র করলেও গ্রুপ শীর্ষে থাকতে পারবে তারা। যদিও অন্য ম্যাচের দিকে তাকাতে হবে সুইডেনকে। অন্য ম্যাচে ড্র হলেও সুইডেন গ্রুপের সেরাই হবে। এমনকী স্পেন যদি স্লোভাকিয়ারে হারিয়ে দেয় তাহলও সুইডেন লিগ টেবিলে মগডালে থাকবে। সেক্ষেত্রে স্পেন-সুইডেনের সমসংখ্যক পয়েন্টে চলে আসবে। ড্র হলে তখন গোল পার্থক্যের হিসেবে পয়েন্টের হেরফের ঘটবে।

আরও পড়ুন: UEFA EURO 2020: কেন Germany র জন্য Hungary ম্যাচ 'মাস্ট উইন'? জেনে নিন সমীকরণ

অন্যদিকে স্লোভাকিয়া ড্র করলেই গ্রুপের সেকেন্ড বয় হয়ে চলে যাবে শেষ ষোলোতে। কোনও ভাবে সুইডেন যদি জিততে না পারে, ড্র কিংবা হারের মুখ দেখে তারা, তাহলে তাদের টপকে স্লোভাকিয়া কিন্তু গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাবে। স্পেনের জন্য এই ম্যাচ কার্যত 'মাস্ট উইন'। জিতলেই নকআউটে সোজাসুজি চলে যাবে লুইস এনরিকের স্কোয়াড। ড্র করলেই তারা চাপে পড়ে যাবে। তখন সুইডেনের না জিতলেই স্পেন হাঁফ ছেড়ে বাঁচবে। পোল্যান্ড যদি সুইডেনকে হারাতে না পারে, তাহলে তাদের এবারের মতো ইউরো শেষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)