COVID-19 ধাক্কায় স্থগিত হয়েছে IPL! ভারতে কি আদৌ T20 World Cup হবে? জানিয়ে দিল BCCI

মহামারী বিধ্বস্ত ভারত থেকে এবার টি-২০ বিশ্বকাপও সরে যাক। এমনই দাবি উঠছে।

Updated By: May 5, 2021, 04:47 PM IST
 COVID-19 ধাক্কায় স্থগিত হয়েছে IPL! ভারতে কি আদৌ T20 World Cup হবে? জানিয়ে দিল BCCI

নিজস্ব প্রতিনিধি: কোভিড (COVID-19) ধাক্কায় শেষমেষ অনির্দিষ্ট কালের জন্য এই মরসুমে আইপিএল (IPL 2021) স্থগিত হয়ে গিয়েছে। করোনাক্রান্ত দেশে আর এই টুর্নামেন্ট চালিয়ে নিয়ে যাওয়ার কোনও ঝুঁকি নেয়নি বিসিসিআই (BCCI)। এই পরিস্থিতিতে এখনই দাবি উঠছে যে, মহামারী বিধ্বস্ত ভারত থেকে এবার টি-২০ (T20 World Cup) বিশ্বকাপও সরে যাক। নিরাপদ দেশ হিসেবে অনকেই সংযুক্ত আরব আমিরশাহীতে ক্রিকেটের শোপিস ইভেন্ট আয়োজনের দাবি জোরাল হচ্ছে এখনই। 

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে কুড়ি ওভারের বিশ্বকাপ রয়েছে। এখন ভারতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। তৃতীয় ঢেউও আছড়ে পড়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। তাহলে কি আদৌ টি-২০ বিশ্বকাপ হবে ভারতে? কী ভাবছে বিসিসিআই! এই প্রসঙ্গে বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা এএনআই-কে বলছেন, "আমরা ভারতের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এই মুহূর্তে অপেক্ষা করা ও দেখা ছাড়া কোনও বিকল্প নেই। আমরা সম্ভবত জুলাইয়ের পর বিষয়টি নিয়ে আর ভাবব না। কারণ এটা বিশ্বকাপের আসর। রাতারাতি এক সপ্তাহের মধ্যে তা সরিয়ে নেওয়া যায় না।" 

আরও পড়ুন: IPL 2021 আয়োজনের জন্য BCCI ১০০০ কোটি টাকার ক্ষতিপূরণ দিক, দায়ের হলো জনস্বার্থ মামলা

বিসিসিআই বোর্ড ভারতের মাটিতে কুড়ি ওভারের বিশ্বকাপ করার ব্যাপারে আশাবাদী। তাঁর সংযোজন, "আমরা আশাবাদী যে পরিস্থিতির উন্নতি হবে আগামী দিনে। ভারতেই বিশ্বকাপ হবে পূর্ব পরিকল্পনা মাফিক। আমরা ৯টি ভেন্যু বেছে নিয়েছি। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। দেশের আরও কয়েকটা ভেন্যু আমাদের মাথায় আছে। আমরা ব্যাক-আপ ভেন্যু এমন ভাবেই বেছে নিয়েছি দেশের মধ্যে যাতে করে কোনও একটি রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর ওপর যেন চাপ না পড়ে।"