এবার আই লিগে নতুন কর্পোরেট দল দিল্লির সুদেভা এফসি, পরের মরশুমে খেলবে শ্রীনিধি

মোহনবাগানের পরিবর্তে আই লিগে নতুন কর্পোরেট দল নেওয়ার জন্য জুন মাসের শুরুতেই বিজ্ঞাপন দেয়  AIFF।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Aug 12, 2020, 09:08 PM IST
এবার আই লিগে নতুন কর্পোরেট দল দিল্লির সুদেভা এফসি, পরের মরশুমে খেলবে শ্রীনিধি
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  আই লিগে যে এবার নতুন নেওয়া হবে তা আগেই জানিয়েছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। মোহনবাগান এটিকে সংযুক্তিকরণের পর এই মরশুম থেকে আইএসএল-এ খেলবে এটিকে মোহনবাগান এফসি। তাই মোহনবাগানের পরিবর্তে আই লিগে নতুন কর্পোরেট দল নেওয়ার জন্য জুন মাসের শুরুতেই বিজ্ঞাপন দেয়  AIFF।

বিডিং থেকে তিনটে দলকে প্রাথমিকভাবে বেছে নেওয়া হয়। এই তিনটি দল হল দিল্লির সুদেভা এফসি,  ভাইজাগের শ্রীনিধি এফসি এবং শিলংয়ের রিনিথ। বুধবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রাইসওয়াটারহাউস কুপারের প্রতিনিধিদের উপস্থিতিতে দরপত্র নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এরপরেই ২০২০-২১ মরশুমে আই লিগে খেলার ছাড়পত্র পায় দিল্লির কর্পোরেট দল সুদেভা এফসি। এই প্রথম দিল্লির কোনও কর্পোরেট দল খেলবে আই লিগে। পরের বছর অর্থাত্ ২০২১-২২ মরশুমে আইলিগে খেলতে আর এক কর্পোরেট দল শ্রীনিধি এফসি।

 

তিন বছর আগে শেষ কর্পোরেট দল  হিসাবে আই লিগে এসেছিল গোকুলাম কেরালা। তারপর এল সুদেভা এবং শ্রীনিধি। নতুন কর্পোরেট দল আসায় এবারের আই লিগ হবে ১২ দলের। করোনার কারণে ২০১৯-২০ মরশুমে আই লিগ শেষ করা যায়নি, তাই কোনও অবনমন হয়নি। মোহনবাগান আইএসএলে খেলবে। সেই জায়গায় এল সুদেভা এফসি। অন্যদিকে দ্বিতীয় ডিভিশন আই লিগ থেকে উঠে আসবে আর একটি দল। সব মিলিয়ে ১২ দলের আই লিগ হবে ২০২০-২১ মরশুমে।

 

আরও পড়ুন -মারাদোনাকে অনুশীলনে আসতে নিষেধ করল আর্জেন্টিনার ক্লাব জিমনেসিয়া

.