AUS vs IND: তিনি ভারতের তুরুপের তাস, ডনের পাড়ায় হবেন রংবাজ, দলে এবার বছর একুশের তাজা রক্ত!

Two Star Allrounders vying for the same spot in Border-Gavaskar Trophy India squad: বর্ডার-গাভাসকর ট্রফির দল বেছে নেওয়া হবে ২৮ অক্টোবর! শেষ মুহূর্তে দলে ঢুকতে পারেন এই তারকা!

Updated By: Oct 23, 2024, 03:55 PM IST
AUS vs IND: তিনি ভারতের তুরুপের তাস, ডনের পাড়ায় হবেন রংবাজ, দলে এবার বছর একুশের তাজা রক্ত!

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নভেম্বর থেকে শুরু মহাযুদ্ধ। সেদিকেই সকলের চোখ। অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। অজিদের বিরুদ্ধে ফ্ল্যাগশিপ ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy 2024-25) পাঁচ টেস্টের সিরিজ। রোহিত-কামিন্সরা দিন-রাতের টেস্টেও মুখোমুখি হবেন। ২০২২ সালের মার্চে, ভারত শেষবার দিন-রাতের টেস্ট খেলেছিল। বাউন্সে ভরা পারথেই বোধন ইন্দো-অজি দ্বৈরথের। আগামী ২৮ অক্টোবর অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি অস্ট্রেলিয়া সফরের দল বেছে নেবে। আর এই দলে থাকতে পারে একাধিক চমক! এই মুহূর্তে একজনকে নিয়ে চলছে জোর চর্চা, তিনি নীতীশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy)! 

আরও পড়ুন:  ৩৫৭১০ রান, ১০২ সেঞ্চুরি, কক্ষপথে ফিরছেন 'হারানো' মহানক্ষত্র! বড় খবর ২৮ তারিখে...

কে এই নীতীশ কুমার, কেন তাঁকে নিয়ে জোর চর্চা? নীতীশ একজন সিমবোলিং অলরাউন্ডার। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়েছে। পারফরম্য়ান্সে নজর কেড়েছেন নীতীশ। ২১ বছরের অন্ধ্রের ক্রিকেটার ঘরোয়া ত্রিকেটে পরিচিত নাম। তবে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএল খেলার সুবাদেই তিনি এসেছেন চর্চায়। মুম্বইতে নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলার ঠিক চারদিন পরেই, রোহিত শর্মারা বিরাট দল নিয়ে উড়ে যাবেন পার্থে। দু'মাসের কাছাকাছি অস্ট্রেলিয়ায় থাকবে টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের এ সিরিজও রয়েছে। সেই টিমে রয়েছেন নীতীশ। সেখানে তাঁর পারফরম্য়ান্সে নজর রাখা হবে। এখানেই শেষ নয়, ভারত ইন্ট্রা-স্কোয়াড প্র্যাকটিস ম্য়াচ খেলবে পার্থে। নীতীশ যদি নিজেক প্রমাণ করতে পারেন, তাহলে তিনি শেষ মুহূর্তে ঢুকে যেতে পারেন দলে। নীতীশের সঙ্গে টক্কর হবে শার্দূল ঠাকুরেরও। ২০২২ সালে বর্ডার-গাভাসকর ট্রফিতে গাবার নায়ক হয়েছিল শার্দূল। গতবছর দক্ষিণ আফ্রিকা সফরে শেষবার দেশের জার্সিতে দেখা গিয়েছিল শার্দূলকে। এবার তাঁর টেস্ট প্রত্য়াবর্তন হয় কিনা, সেটাই দেখার।

আরও পড়ুন: জীবনের শেষ টেস্ট খেলে ফেললেন রাহুল'! ভারতীয় ক্রিকেটে ধেয়ে এল মহাপ্রলয়...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

.