Partha Rudra: প্রয়াত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র

বাংলা ময়দানে শোকের ছায়া

Updated By: Nov 13, 2021, 03:01 PM IST
Partha Rudra: প্রয়াত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র
পার্থ রুদ্র

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র (Partha Rudra)। কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে চলে গেলেন তিনি। শনিবার সকাল এগারোটায় ঠাকুরপুকুরে নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পার্থ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৮। বেশ কয়েক বছর ধরেই মারণ রোগের সঙ্গে লড়াই করছিলেন পার্থ। বিগত শেষ ছয় মাস সেই লড়াই অনেকটাই বেড়ে গিয়েছিল। রাজারহাটের এক বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসাও চলে কিছুদিন।

দীর্ঘদিন আজকাল সংবাদপত্রে কাজ করেছেন পার্থ। ক্রিকেট নিয়ে তাঁর একের পর এক প্রতিবেদন পাঠকের মন জয় করে নিয়েছিল। গত শতাব্দীর আটের দশকে ময়দানে দাপিয়ে ক্রীড়া সাংবাদিকতা (ক্রিকেট বিট) করেছেন পার্থ। ভারতীয় দলের সঙ্গে প্রায় গোটা বিশ্বে সফর করেছেন তিনি। দীর্ঘ ২৮ বছরের সাংবাদিক জীবন ছিল তাঁর। 'টোয়েন্টিটু ইয়ার্ডস' বলে একটি ছবিরও প্রযোজনা করেন পার্থ।

আরও পড়ুন: David Warner: ওয়ার্নারের 'বিতর্কিত ছক্কা' নিয়ে এবার মুখ খুললেন ভাজ্জি

বাংলা ও ইংরাজি, এই দুই ভাষাতেই পার্থ ছিলেন অত্যন্ত সাবলীল। লেখায় বারবার ফুটে উঠেছে সেই ছাপ। খবরের কাগজের চাকরি ছাড়ার পর তিনি প্রাক্তন ভারত অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ম্যানেজার হিসাবেও দীর্ঘদিন দায়িত্ব সামলেছেন। স্ত্রী মিতালি ঘোষাল ও কন্যা কথাকলিকে রেখে গেলেন পার্থ। মিতালিকে ফোন করে সৌরভ শোকবার্তা জ্ঞাপন করেছেন। সিএবি-র পক্ষ থেকেও সমবেদনা জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.