Virat Kohli | IPL 2024: করে দেখালেন কোহলিই, অতীতে ভারতের কেউ পারেননি!

Virat Kohli becomes 1st Indian to cross 12 Thousand T20 Runs: বিরাট কোহলি সপ্তদশ আইপিএল শুরু করেই ইতিহাসে নিজের নাম লিখিয়ে ফেললেন। বিরল রেকর্ডে জুড়ল তাঁর নাম।  

Updated By: Mar 23, 2024, 02:16 PM IST
Virat Kohli | IPL 2024: করে দেখালেন কোহলিই, অতীতে ভারতের কেউ পারেননি!
আইপিএলে অনন্য় ইতিহাস লিখে ফেললেন কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) আর রেকর্ড এখন সমার্থক। তিনি মাঠে নামলেই পরিসংখ্যানবিদরা খাতা-কলম নিয়ে তৈরি হয়ে যান। সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্য়াটিং সুপারস্টারই যে বিরাট। শুরু হয়ে গেল সপ্তদশ আইপিএল (IPL 2024)। গত শুক্রবার উদ্বোধনী ম্য়াচে মুখোমুখি হয়েছিল গতবারের ও সর্বাধিক পাঁচবারের চ্য়াম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (CSK vs RCB)। চিপকে চেন্নাই ছয় উইকেটে বেঙ্গালুরুকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছে। আর এই ম্য়াচে বিরাটের দল হেরে গিয়েছে ঠিকই, তবে কোহলি কিন্তু বিরাট নজির গড়লেন। যা অতীতে ভারতের কেউ করতে পারেননি কখনও। 

আরও পড়ুন: অধিনায়ক বদলের পরও জয়! ঘরের মাঠে বেঙ্গালুরু বধ চেন্নাইয়ের

কী করলে বিরাট? অধিনায়ক ফাফ দু প্লেসিসের সঙ্গে ওপেন করতে নেমে কোহলি ২০ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে যান। মুস্তাফিজুর রহমান বোল্ড করে দেন কোহলিকে। তবে আউট হওয়ার আগে কোহলি ইতিহাস লিখে ফেলেন। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি টি-২০ ক্রিকেটে ১২ হাজার রান পূর্ণ করলেন। ৩৭৭ ম্য়াচে কোহলি বারোহাজারি হলেন। কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক ৪২৬টি টি-২০ ম্য়াচে করেছেন ১১ হাজার ১৫৬ রান। তাঁর আর প্রয়োজন আর ৮৪৪ রান। চলতি বছরেই রোহিত এই রেকর্ড করে ফেলতে পারেন। কারণ তাঁর সামনে আইপিএল ও টি-২০ বিশ্বকাপ রয়েছে। 

দেখে নেওয়া যাক টি-২০ ক্রিকেটে সর্বাধিক রান করেছেন যাঁরা:

ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ): ১৪, ৫৬২ রান, ৪৬৩ ম্য়াচ

শোয়েব মালিক (পাকিস্তান) :  ১৩, ৩৬০ রান,  ৫৪২ ম্য়াচ

কায়রন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ): ১২, ৯০০ রান, ৬৬০ ম্য়াচ

অ্যালেক্স হেলস (ইংল্য়ান্ড)  ১২, ৩১৯ রান, ৪৪৯ ম্য়াচ

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ১২, ০৬৫ রান, ৩৭০ ম্য়াচ 
 
বিরাট কোহলি (ভারত) ১২,০০০ রান, ৩৭৭ ম্য়াচ

কোহলি আইপিএলের একমাত্র ব্য়াটার, যিনি আইপিএলে ৭০০০ এর বেশি রান করেছেন

আরও পড়ুন: বিরাটদের গার্ড অফ অনার স্মৃতিদের, তুলনা একদমই পছন্দ নয় আরসিবি নক্ষত্রের

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.