Virat Kohli, IPL 2022: বারবার ‘বিরাট’ ভুল, গর্জে উঠলেন Virender Sehwag, Sanjay Manjrekar

গত ১৫ বছরের আইপিএল (IPL) কেরিয়ারে এ বার সবচেয়ে খারাপ সময় কাটালেন বিরাট কোহলি (Virat Kohli)। ১৬ ম্যাচে করেছেন ৩৪১ রান। সঙ্গে রয়েছে মাত্র দুটি অর্ধ শতরান। গড় ২২.৭৩। স্ট্রাইক রেট ১১৫.৯৯। ২০১২ সালের পর এ বারই সবচেয়ে খারাপ পারফর্ম করেছেন ‘কিং কোহলি’। আর এর ফল ভোগ করল তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)।  

Updated By: May 28, 2022, 02:26 PM IST
Virat Kohli, IPL 2022: বারবার ‘বিরাট’ ভুল, গর্জে উঠলেন Virender Sehwag, Sanjay Manjrekar
ফের বড় মঞ্চে ব্যর্থ বিরাট কোহলি। ফিরছেন খালি হাতে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে ১৫টা বছর কেটে গেল। তাঁর ক্যাবিনেটে এখনও আইপিএল-এর (IPL) মহার্ঘ্য ট্রফি শোভা পেল না। এ বারও ফের একবার খালি হাতেই ফিরলেন বিরাট কোহলি (Virat Kohli)। একরাশ হতাশা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) শিবিরে। গত ১৬ ম্যাচে মনে রাখার মতো কিছুই করতে পারলেন না। আর তাই বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag), সঞ্জয় মঞ্জরেকরের (Sanjay Manjrekar) মতো প্রাক্তনীদের সমালোচনার মুখে পড়লেন ‘কিং কোহলি।

বিরাট ব্যর্থতা দেখে হতাশ বীরু। তিনি বলেন, “কেউ ফর্মের বাইরে থাকলে প্রতিটা বল ব্যাটের মাঝখান দিয়ে মারার চেষ্টা করে। ডেলিভারি ব্যাটে-বলে হলেই আত্মবিশ্বাস বাড়ে। কিন্তু একেবারে ফর্মে না থাকলে ব্যাটার বাইরের ডেলিভারিকেই টার্গেট করে। বিরাট বারবার সেটাই করতে চেয়েছে। এবং ব্যর্থ হয়েছে। এই বিরাটকে আমরা চিনি না। এ বারের আইপিএলে ও অজস্র ভুল করেছে। গোটা কেরিয়ারে যা করেনি।”

রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে তাঁর আউটের ধরণ নিয়েও বিরক্ত টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার। তাঁর প্রতিক্রিয়া, “ব্যাটে রান না এলে নানারকম প্রয়াস করে থাকে ব্যাটার। বিরাট হয় বুদ্ধি করে ওই ডেলিভারি ছেড়ে দিতে পারত, নাহলে আরও জোরে ব্যাট চালাতে পারত। কিন্তু ও তো একেবারে ক্যাচ প্র্যাকটিসের মতো করে ব্যাট চালাল! এমন গুরুত্বপূর্ণ ম্যাচে সকলেই ওর থেকে বড় রান আশা করেছিল। কিন্তু ও পারল কোথায়!”

Virat Out

বিরাটের এমন খারাপ ব্যাটিং দেখার পর চুপ থাকতে পারেননি আর এক প্রাক্তন সঞ্জয় মঞ্জরেকর। তিনিও টুইটারে হতাশা প্রকাশ করেন। লিখেছেন,’বারবার ফ্রন্ট ফুটে এসে খেলার চেষ্টা করছে বিরাট কোহলি। তাতে লাভ হচ্ছে না। মানসিক চাপের বিষয়টা বুঝতে পারছি, কিন্তু টেকনিকের গন্ডগোলও অস্বীকার করা যায় না।’

ম্যাচ তখন সবে শুরু হয়েছে। ঠিক ১.৫ ওভারের মাথায় ঘটল অঘটন। সেই ওভারের পঞ্চম ডেলিভারি অনেকটা বাইরের দিকেই যাচ্ছিল। অনায়াসে বলটা ছেড়ে দিতে পারতেন বিরাট। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণার (Prasidh Ksihna) সেই বাইরে যাওয়া বলকে অহেতুক খোঁচা দিলেন বিরাট। বল সঞ্জু স্যামসনের (Sanju Samson) দস্তানায় জমে যেতেই উল্লাসে মেতে উঠল রাজস্থান শিবির। ৮ বলে মাত্র ৭ রান করে আউট হন তিনি।

তবে অফ স্টাম্পের বাইরে বলকে খোঁচা দিয়ে আউট হওয়ার নজির এই কিন্তু প্রথম নয়। গত দুই বছরে সব ফরম্যাটে এ ভাবেই আউট হয়েছেন বিরাট। এ বার সেই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল।

 

গত ২৬ এপ্রিল রাজস্থানের বিরুদ্ধে ঠিক একই রকম ভাবে প্রসিদ্ধ কৃষ্ণার বাইরে যাওয়া বলে খোঁচা দিয়ে আউট হয়েছিলেন বিরাট। সেই ম্যাচে তাঁর ক্যাচ ধরেন রিয়ান পরাগ।

গত ১৫ বছরের আইপিএল কেরিয়ারে এ বার সবচেয়ে খারাপ সময় কাটালেন বিরাট। ১৬ ম্যাচে করেছেন ৩৪১ রান। সঙ্গে রয়েছে মাত্র দুটি অর্ধ শতরান। গড় ২২.৭৩। স্ট্রাইক রেট ১১৫.৯৯। ২০১২ সালের পর এ বারই সবচেয়ে খারাপ পারফর্ম করেছেন ‘কিং কোহলি’। তাই প্রাক্তনদের থেকে শুরু করে নেটিজেনদের কটাক্ষ হজম করতে হচ্ছে।

আরও পড়ুন: Virat Kohli: IPL-এর প্লে-অফে ‘বিরাট’ খারাপ ফর্ম, দেখুন পরিসংখ্যান

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Qualifier 2: ছন্দহীন বিরাটকে রঞ্জি খেলার বার্তা দিলেন ক্ষুব্ধ নেটিজেনরা, তোলপাড় সোশ্যাল মিডিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.