আবির্ভাবেই ইউরো কাপের সেমিফাইনালে জায়গা করে নিলেন গ্যারেথ বেলরা!

ইউরোয় চমক দিল ওয়েলস। আবির্ভাবেই ইউরো কাপের সেমিফাইনালে জায়গা করে নিলেন গ্যারেথ বেল-রা। কোয়ার্টার ফাইনালে হাইপ্রোফাইল বেলজিয়াম দলকে কার্যত মাটিতে নামিয়ে আনলেন রবসন কানু-রা। ইডেন হ্যাজার্ডদের তিন-এক গোলে হারিয়ে ইউরো কাপের শেষ চারে জায়গা করে নিল ওয়েলস। উনিশশো আটান্ন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হারের পর শুক্রবার রাতেই প্রথমবার আবার কোনও বড় টুর্নামেন্টের নক আউটে খেলতে নেমেছিল ওয়েলস। তাই ফিফা র‍্যাঙ্কিংয়ে দু নম্বরে বেলজিয়ামের বিরুদ্ধে কিছু একটা করতে মরিয়া ছিলেন বেল-রা। তবে শুরুটা ভাল হয়নি ওয়েলসের। তেরো মিনিটে নাইনগোলানের দুরন্ত গোলে পিছিয়ে পড়তে হয়  তাদের। তবে পিছিয়ে পড়লেও একবারের জন্যও ম্যাচ থেকে হারিয়ে যায়নি ক্রিশ কোলম্যানের দল।

Updated By: Jul 2, 2016, 02:23 PM IST
আবির্ভাবেই ইউরো কাপের সেমিফাইনালে জায়গা করে নিলেন গ্যারেথ বেলরা!

ওয়েব ডেস্ক: ইউরোয় চমক দিল ওয়েলস। আবির্ভাবেই ইউরো কাপের সেমিফাইনালে জায়গা করে নিলেন গ্যারেথ বেল-রা। কোয়ার্টার ফাইনালে হাইপ্রোফাইল বেলজিয়াম দলকে কার্যত মাটিতে নামিয়ে আনলেন রবসন কানু-রা। ইডেন হ্যাজার্ডদের তিন-এক গোলে হারিয়ে ইউরো কাপের শেষ চারে জায়গা করে নিল ওয়েলস। উনিশশো আটান্ন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হারের পর শুক্রবার রাতেই প্রথমবার আবার কোনও বড় টুর্নামেন্টের নক আউটে খেলতে নেমেছিল ওয়েলস। তাই ফিফা র‍্যাঙ্কিংয়ে দু নম্বরে বেলজিয়ামের বিরুদ্ধে কিছু একটা করতে মরিয়া ছিলেন বেল-রা। তবে শুরুটা ভাল হয়নি ওয়েলসের। তেরো মিনিটে নাইনগোলানের দুরন্ত গোলে পিছিয়ে পড়তে হয়  তাদের। তবে পিছিয়ে পড়লেও একবারের জন্যও ম্যাচ থেকে হারিয়ে যায়নি ক্রিশ কোলম্যানের দল।

আরও পড়ুন সাউথ ইন্ডিয়া স্পোর্টসে ১১ গোল দিচ্ছে ইন্ডিয়াকে

বিরতির আগেই অধিনায়ক অ্যাসলে উইলিয়ামের গোলে সমতা ফেরায় ওয়েলস। প্রথমার্ধের শেষে খেলার ফল ছিল এক-এক। দ্বিতীয়ার্ধের শুরুতে রবসন কানুর দুরন্ত গোলে ম্যাচের রঙ বদলে দেয়। এই মুহুর্তে কোনও ক্লাব নেই ওয়েলসের এই ফুটবলারের। তবে শুক্রবার রাতে ইউরোর কোয়ার্টারে গোলের পর তাঁর পেছনে সেরা ক্লাবগুলোর লাইন লেগে যেতে পারে। এক-দুই গোলে পিছিয়ে পরার পর আক্রমনে ঝড় তোলেন বেলজিয়াম। কিন্তু কিছুতেই বিপক্ষের ডিফেন্স ভাঙতে পারেনি তারা। উল্টে খেলার গতির বিরুদ্ধে স্যাম ভোকসের গোল ওয়েলসের স্বপ্নের জয় নিশ্চিত করে দেয়। বুধবার ইউরোর সেমিতে পর্তুগালের সামনে ওয়েলস। মেগা ম্যাচে মুখোমুখি রিয়ালের দুই তারকা বেল আর রোনাল্ডো।

আরও পড়ুন  তুমি রোজারিওর, তুমি বার্সার, তুমি কলকাতার, ওসব কথা মানি না যুবরাজ, জানি তুমি শুধু আমার

.