UEFA EURO 2020: আজ রাতের জোড়া ম্যাচে ঠিক কী সমীকরণ! কখন আর কোথায় দেখবেন কীভাবে?

ইংল্যান্ড এবং চেক ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে শেষ ষোলোয়। 

Updated By: Jun 22, 2021, 07:30 PM IST
UEFA EURO 2020: আজ রাতের জোড়া ম্যাচে ঠিক কী সমীকরণ! কখন আর কোথায় দেখবেন কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: ইউরো ফ্যানেদের অপেক্ষায় দুরন্ত ফুটবল অ্যাকশন। আর কয়েক ঘণ্টা পরেই 'ডি' গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে চারটি টিম। পয়েন্ট টেবিলে একে থাকা চেক প্রজাতন্ত্র খেলবে দুইয়ে থাকা ইংল্যান্ডের (Czech Republic vs England) বিরুদ্ধে। অন্যদিকে তিন এবং চারের লড়াইয়ে মুখোমুখি ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ড (Croatia vs Scotland)। চেক এবং ইংল্যান্ড এবারের ইউরোতে ২টি করে ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেয়েছে। গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে ফার্স্টবয় প্যাট্রিক শিকরা । অন্যদিকে ক্রোট এবং স্কটিশরা ২ ম্যাচে ২ পয়েন্ট পেয়েছে। এখানেও সেই গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে এগিয়ে লুকা মদরিচ ও ইভান পেরিসিচরা। ইংল্যান্ড এবং চেক ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে শেষ ষোলোয়। ভাগ্য পরীক্ষায় বসছে ক্রোয়েশিয়া-স্কটল্যান্ড। 

দেখে নেওয়া যাক আজকের জোড়া ম্যাচের ঠিক কী সমীকরণ: 

এবারের ইউরো ফেভারিট ইংল্যান্ড যদি আজ যদি চেকদের হারাতে পারে তাহলে তার গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে খেলবে। কিন্তু কোনও ভাবে ইংল্যান্ড যদি হেরে যায় এবং স্কটল্যান্ড বড় ব্যবধানে ক্রোয়েশিয়াকে হারিয়ে দেয়, তাহলে ইংল্যান্ডকে নেমে আসবে তিনে। ফলে ইংল্যান্ড জয়ের জন্য ঝাঁপাবে, জয় না আসলে চাইবে ড্র করতে। অন্যদিকে চেকরা যদি ব্রিটিশদের হারিয়ে দিতে পারে বা ড্র করে তাহলে তারা গ্রুপ শীর্ষে থেকেই নকআউট খেলবে। কিন্তু হেরে গেলে নেমে আসতে হবে দ্বিতীয় স্থানে। তাদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য যা ইংল্যান্ডের জন্য প্রযোজ্য। ইংল্যান্ডের কাছে হারা এবং স্কটল্যান্ড বড় ব্যবধানে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জয় চেকদের তিনে নামিয়ে আনতে পারে। স্কটল্যান্ডের বিরুদ্ধে ক্রোয়েশিয়াকে জিতেই যেতে হবে পরের রাউন্ডে। স্কটল্যান্ডও পৌঁছে যেতে পারে তারা যদি ক্রোয়েশিয়াকে হারিয়ে দেয়। 

আরও পড়ুন: ভোর চারটের সময় Yuvraj কে ঘুম থেকে তুলে দিলেন Sachin! খেলালেন অন্য খেলা

ইংল্যান্ড খেলবে নিজেদের ঘরের মাঠ ওয়েম্বলিতে। অন্যদিকে স্কটল্যান্ডও খেলবে নিজেদের ঘরের মাঠে। গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে তারা ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে। এদিন ফুটবল ফ্যানেদের সমস্যা একটাই। বারবার চ্যানেল পরিবর্তন করেই খেলায় চোখ রাখতে হবে। কারণ একই সময়ে ফেলা হয়েছে এই দুই ম্যাচ। ভারতীয় সময়ে আজ রাত ১২টা ৩০ মিনিট থেকে দু'টি ম্যাচ শুরু হবে। 

চেক-ইংল্যান্ড ম্যাচের সম্প্রচার করবে: Sony Ten 2 (HD), Sony Ten 3 (HD-Hindi). Sony Six (HD) (যথাক্রমে ইংরাজি-হিন্দি-বাংলায়)

ক্রোয়েশিয়া-স্কটল্যান্ড ম্যাচের সম্প্রচার করবে: Sony Ten 2, Sony Ten 3, Sony Six (যথাক্রমে ইংরাজি-হিন্দি-বাংলায়)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)