EXPLAINED | IPL 2023: ছিটকে গিয়েছেন তাঁরা, উইলিয়ামসন পুরো টাকা পেলেও সাকিবের হাত থাকবে খালিই! কেন?

Why Williamson Will And Shakib Will Not Receive Payment From Franchises Even After Getting Ruled Out: কেন উইলিয়ামসন ও সাকিব আল হাসান দু'জনেই ছিটকে গিয়েছেন আইপিএল থেকে। তবে না খেলে কেন পুরো বেতন পাবেন। কিন্তু একটি টাকাও পাবেন না সাকিব। কিন্তু কেন!  

Updated By: Apr 4, 2023, 08:43 PM IST
EXPLAINED | IPL 2023: ছিটকে গিয়েছেন তাঁরা, উইলিয়ামসন পুরো টাকা পেলেও সাকিবের হাত থাকবে খালিই! কেন?
সাকিব পাবেন না একটি টাকাও!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলের প্রথম ম্য়াচেই গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স (Gujarat Titans) হারিয়ে দিয়েছে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings)। কিন্তু হার্দিক পাণ্ডিয়াদের (Hardik Pandya) জয়ের আনন্দ দীর্ঘ সময় স্থায়ী হয়নি। দলের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন হাঁটুতে গুরুতর চোট পেয়ে আইপিএল (IPL 2023) থেকে ছিটকে গিয়েছেন। বাউন্ডারি লাইনের ধারে লাফিয়ে ছয় বাঁচাতে গিয়েই বিপত্তি ঘটে নিউ জিল্যান্ডের সহ-অধিনায়কের। এখন উইলিয়ামসনের বিকল্প খুঁজছে গুজরাত। উইলিয়ামসন ফিরে গিয়েছেন দেশে। বিমানবন্দের ক্রাচে ভর দিয়ে তাঁর হাঁটার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। উইলিয়ামসনের এখন রিহ্যাব হবে। তাঁর মাঠে ফিরতে লেগে যাবে বেশ কিছুটা সময়। আইপিএলে মাত্র এক ম্যাচ খেলেও উইলিয়ামসন পেয়ে যাবেন পুরো আইপিএল বেতন। অন্যদিকে কেকেআরের (KKR) তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান (Shakib Al Hasan)  জানিয়েছেন যে তিনি খেলবেন না আইপিএল। জাতীয় কর্তব্য ও ব্যক্তিগত কিছু কারণের জন্যই সাকিবের এই সিদ্ধান্ত। উইলিয়ামসন আইপিএল না খেলেও পুরো টাকা পাবেন, অথচ সাকিবকে কেকেআর দেবে না একটি টাকাও! কিন্তু কেন?

আরও পড়ুনপ্রিয় দিল্লির ম্যাচ দেখতে ক্রাচ হাতে স্টেডিয়ামে ঋষভ, ভিডিয়ো হল ভাইরাল  

আইপিএলের নিয়ম অনুযায়ী, যদি কোনও প্লেয়ার টুর্নামেন্টে শুরুর আগে চোট পেয়ে ছিটকে যান, তাহলে ফ্র্যাঞ্চাইজিকে তাঁর বেতন দিতে হবে না। ফ্র্যাঞ্চাইজি তখনই সেই প্লেয়ারের পুরো বেতন দেবে, যখন সে টুর্নামেন্টে খেলতে গিয়ে চোট পেয়ে ছিটকে যান। প্লেয়ারের বেতন ও মেডিক্যালের খরচ দিতে হবে সেই ফ্র্যাঞ্চাইজিকেই। কোনও প্লেয়ার যদি আইপিএল খেলতে খেলতে জাতীয় কর্তব্যের জন্য ছেড়ে যান টুর্নামেন্ট, তাহলে সে যে ক'টি ম্যাচ খেলেছে, সে ক'টি ম্যাচের ভিত্তিতেই টাকা পাবে। অন্যদিকে আবার কোনও প্লেয়ার যদি পুরো মরসুমে একটি ম্যাচেও খেলার সুযোগ না পান, তাহলেও সে পুরো টাকা পাবে। সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দেওয়ার পর, উইলিয়ামসনকে এই মরসুমে ২ কোটি টাকা বেসপ্রাইজে দলে নেয় গুজরাত। অন্যদিকে গতবারের নিলামে প্রথমে অবিক্রিত ছিলেন সাকিব। পরে তাঁকে দেড় কোটি টাকায় কেনে কলকাতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.