Frederique Overdijk: বল হাতে এই ডাচ কন্যার অনন্য ইতিহাস! এমন কৃতিত্ব নেই আর কারোর

ফ্রেডেরিকের আগে এই রেকর্ড ছিল নেপালের অঞ্জলি চাঁদের। 

Updated By: Aug 27, 2021, 03:48 PM IST
Frederique Overdijk: বল হাতে এই ডাচ কন্যার অনন্য ইতিহাস! এমন কৃতিত্ব নেই আর কারোর

নিজস্ব প্রতিবেদন: ফ্রেডেরিক ওভারডিক (Frederique Overdijk), বাইশ গজের এই অনামী মুখ আজ ক্রিকেট ইতিহাসে! নেদারল্যান্ডসের পেসার গত বৃহস্পতিবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অনন্য রেকর্ড করলেন। যা এর আগে কোনও বোলার করে দেখাতে পারেননি। 

নির্দিষ্ট কোটার ৪ ওভার বল করে ৩ রান দিয়ে একাই তুলে নিয়েছেন ৭ উইকেট! ১০ উইকেটের মধ্যে সাত উইকেটই ফ্রেডেরিকের! আইসিসি টুইট করে জানিয়ে দিল যে, কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচে এমন কৃতিত্ব আর কারোর নেই। মহিলাদের টি-২০ বিশ্বকাপের ইউরোপ কোয়ালিফায়ারের খেলায় নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল ফ্রান্স।

আরও পড়ুন: Benjamin Mendy: ধর্ষণে অভিযুক্ত বিশ্বকাপ জয়ী মেন্ডিকে নির্বাসিত করল Manchester City

স্পেনের কার্টাগেনা শহরের লা মাঙ্গা ক্লাবে ফ্রেডেরিক ঝলসালেন। ডাচ কন্যার সৌজন্যে ১৭.৫ ওভারে ফ্রান্স গুটিয়ে যায় মাত্র ৩৩ রানে। জবাবে মাত্র ৩.৪ ওভারের মধ্যে ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় নেদারল্যান্ডস। ফ্রেডেরিকের আগে এই রেকর্ড ছিল নেপালের অঞ্জলি চাঁদের। তিনি কোনও রান খরচ না করে মলদ্বীপের বিরুদ্ধে তুলে নিয়েছিলেন ৬ উইকেট ছিল। সালটা ছিল ২০১৯।

 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.