close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সুপারম্যান সাহা! বাঁ-হাতে অবিশ্বাস্য ক্যাচ ধরলেন বাংলার ঋদ্ধিমান

এবার বাঁ-হাতে অসাধারণ ক্যাচ। সত্যি সুপারম্যান সাহা!

Updated: Oct 13, 2019, 12:37 PM IST
সুপারম্যান সাহা! বাঁ-হাতে অবিশ্বাস্য ক্যাচ ধরলেন বাংলার ঋদ্ধিমান

নিজস্ব প্রতিবেদন : উইকেটের পিছনে তিনি দাঁড়ালে মাছি গলার জো নেই। সব সময় যেন তিনি অ্যালার্ট। ক্যাচ হোক বা না হোক, বল তাঁর গ্লাভস গলে বেরোতে পারবে না। বিরাট কোহলি তো আগেই জানিয়ে রেখেছিলেন, এই মুহূর্তে বিশ্বের সেরা উইকেটকিপার বাংলার ঋদ্ধিমান সাহা। বাংলার কিপার যেন অধিনায়কের সেই কথার মান রেখে চলেছেন রোজ। পুমে টেস্টের প্রথম ইনিংসে অনবদ্য একটি ক্যাচ নিয়েছিলেন ঋদ্ধি। ফার্স্ট স্লিপের দিকে দুরন্ত গতিতে যাওয়া বল ঝাঁপিয়ে ধরেছিলেন। এবার দ্বিতীয় ইনিংসে আরও একটি ক্যাচ ধরলেন তিনি। এবার বাঁ-হাতে অসাধারণ ক্যাচ। সত্যি সুপারম্যান সাহা!

আরও পড়ুন-  জয়ের কাছাকাছি! দক্ষিণ আফ্রিকাকে ফলো-অন করিয়ে সাঁড়াশি চাপ কোহলির

উমেশ যাদবের বলে দুরন্ত ক্যাচ নিয়ে প্রথম ইনিংসে দে ব্রুইনকে ফিরিয়েছিলেন ঋদ্ধি। এবার দ্বিতীয় ইনিংসেও সেই উমেশ যাদবের বলে দে ব্রুইনকে ফেরালেন তিনি। বাঁ-দিকে ঝাঁপিয়ে এক হাতে অসাধারণ ক্যাচ ধরলেন ঋদ্ধি। আর ঋদ্ধির এমন ক্যাচ দেখে কিরমানির কথা মনে করালেন সুনীল গাওয়াস্কার। শুধু ক্যাচ ধরাই নয়, একাধিকবার ঝাঁপিয়ে অবধারিত বাউন্ডারি বাঁচালেন বাংলার কিপার। আবার স্পিনারদের কিপ করার ক্ষেত্রেও ঋদ্ধি অসাধারণ দক্ষতার পরিচয় দিলেন। গাওয়াস্কার বলছিলেন, ''লেড সাইডে এমন অসাধারণ ক্যাচ ধরত সৈয়দ কিরমানি। অনেকদিন পর কোনও ভারতীয় কিপারকে লেগ সাইডে এমন দক্ষতার পরিচয় দিতে দেখা গেল। ঋদ্ধির মতো কিপার থাকলে পেসাররা বাড়তি ভরসা পায়।'' 

আরও পড়ুন-  মহারাজের শাসনের চেষ্টা ব্যর্থ, রাজত্ব ফিরে পেল কোহলির ভারত

আরও একটি দারুণ ক্যাচ ধরলেন ঋদ্ধি। অশ্বিনের বলে ফাফ দুপ্লেসি খোঁচা দেন। হাত থেকে বেরিয়ে যাওয়া বল কোনওরকম সামলে নিলেন ঋদ্ধি। এর পর মাটিতে পড়ার আগে ছো মেরে বল তুলে নেন তিনি।