WT20: Team India-র বিরুদ্ধে নামার আগে PCB-র নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন Misbah-ul-Haq

ফের বিতর্কে জর্জরিত বাবর আজমের পাকিস্তান ক্রিকেট। 

Updated By: Oct 20, 2021, 10:59 PM IST
WT20: Team India-র বিরুদ্ধে নামার আগে PCB-র নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন Misbah-ul-Haq
দল নির্বাচন থেকে পিসিবি-র নীতি, বিস্ফোরণ ঘটালেন মিসবা উল হক। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২৪ অক্টোবর ভারতের (Team India) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামার আগে পাকিস্তান (Pakistan) শিবিরে ফের একরাশ বিতর্ক ধেয়ে এল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB)অপেশাদার মানসিকতা নিয়ে মুখ খোলার সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) দল নির্বাচন নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন কোচ ও অধিনায়ক  মিসবা উল হক (Misbah-ul-Haq)। 

মিসবা বেশ ক্ষোভের সঙ্গে বলেন, "আমাদের দেশের ক্রিকেট বোর্ড ও কর্তারা শুধু ফালাফল নিয়েই ভাবনাচিন্তা করে। উঠতি ক্রিকেটারদের বাছাই করা, তাদের সঠিক ভাবে পরিচর্যা করা এবং দেশের ক্রিকেটের সামগ্রিক উন্নয়ন নিয়ে পেশাদার মানসিকতার সঙ্গে চিন্তা করার লোকজনের বড্ড অভাব। আর তাই আমাদের পারফরম্যান্স তলানিতে গিয়ে ঠেকেছে। তবুও কেউ ইতিবাচক পদক্ষেপ নিতে চায় না। একটা ম্যাচ বা সিরিজ হারলেই বোর্ড কর্তারা কয়েক জনকে বলির পাঁঠা করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বছরের পর বছর ধরে এ ভাবেই পিসিবি চলছে। আমাদের বোর্ড কর্তারা কসমেটিক সার্জারিতে বিশ্বাসী! তাই পুরনো রোগ এখনও বজায় রয়েছে।" 

আরও পড়ুন:  WT20: Australia-কে ৮ উইকেটে হারিয়ে Pakistan-এর বিরুদ্ধে নামার আগে দারুণ ছন্দে Team India

পাকিস্তানের ক্রিকেট সংস্কৃতির তীব্র সমালোচনা করার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়েও বোর্ড কর্তাদের একহাত নিয়েছেন মিসবা। তিনি ফের যোগ করেন, "টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার ১০ দিন দল নির্বাচন চরম হাস্যকর ঘটনা ঘটে গেল। কয়েক জন ক্রিকেটারকে দলে নেওয়ার পরেও তাদের বাতিল করে, এমন কয়েকজনকে সুযোগ দেওয়া হল যারা গত কয়েক বছর জাতীয় দলের ধারেকাছে ছিল না। এ ভাবে 'ইউ টার্ন' নেওয়া মানে তো অনেকটা পিছিয়ে যাওয়া। এই ব্যাপারগুলো কর্তারা এখন না বুঝলে আর কবে বুঝবেন।" 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পরেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন মিসবা। যদিও চুক্তি অনুযায়ী তার আরও এক বছর তাঁর কাজ করার কথা ছিল। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বাবর আজমের দলের  থেকে দায়িত্ব নিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক। মিসবা ইস্তফা দিতেই বোলিং কোচের দায়িত্ব থেকে সরে আসেন আর এক প্রবাদপ্রতিম ওয়াকার ইউনিস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)