WT20: Pakistan-এর বিরুদ্ধে হেরে কেন মেজাজ হারিয়েও হেসে দিলেন Virat Kohli?

ব্যাটিং ব্যর্থতার জন্য লজ্জার হার হজম করল ভারত। 

Updated By: Oct 25, 2021, 12:59 AM IST
WT20: Pakistan-এর বিরুদ্ধে হেরে কেন মেজাজ হারিয়েও হেসে দিলেন Virat Kohli?
সাংবাদিক সম্মেলনে বিরাটের মুখের অঙ্গভঙ্গি! ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আইপিএল থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) আগে ইশান কিশান ছন্দে থাকলেও তাঁকে দলে রাখা সম্ভব হয়নি। আর সেই জন্যই নাকি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) কাছে ব্যাটিং ভরাডুবির পর ১০ উইকেটে হারতে হয়েছে। শুধু তাই নয়, রোহিত শর্মার (Rohit Sharma) পরিবর্তে ইশান খেললে নাকি ম্যাচের চেহারা বদলে যেত? প্রতিযোগিতার শুরুতেই হোঁচট খাওয়ার পর এমনই অদ্ভুত প্রশ্ন শুনলেন বিরাট কোহলি। পাকিস্তানের এক ক্রীড়া সাংবাদিকের এমন প্রশ্ন শুনে কোহলি শুরুতে খানিকটা রেগে গেলেও পরে হেসে ফেললেন! 

কোহলি বলেন, "টি-টোয়েন্টি দল থেকে আপনি রোহিত শর্মাকে বাদ দিতে বলছেন? অবিশ্বাস্য!'আপনি বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, সেই মতো তৈরি হয়ে আসব। রোহিত আগের ম্যাচে কী খেলেছে দেখেছেন? আপনি বলুন কাকে নামানো উচিত?" 

আরও পড়ুন: WT20: এই ৭ ভুলেই ভরাডুবি টিম ইন্ডিয়ার, লজ্জার হারের নেপথ্যের ব্যাখ্যা কী?

 

 

তবে এই ব্যাপারটা গুরুত্ব না দিলেও কোহলি মনে করেন মাত্র ৩১ রানে ৩ উইকেট হারানোর জন্যই ভারতকে এমন লজ্জার হার হজম করতে হয়েছে। প্রথম ওভারে রোহিতের পর তৃতীয় ওভারে ফিরে যান কেএল রাহুল। সূর্য কুমার যাদব 'সেট' হয়ে যাওয়ার পরেও উইকেট ছুঁড়ে দিয়েছিলেন। ৩৯ বলে ৩০ রান করা ঋষভ পন্থের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তবে পাওয়ার প্লে-এর মধ্যে দুই ওপেনারকে হারানোর দুঃখ ভুলতে পারছেন না ভারত অধিনায়ক। কোহলি যোগ করেন, "নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। নিজেদের ক্ষমতা অনুযায়ী দল নামানো হয়েছিল। কিন্তু সেটা কাজে লাগেনি।পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে। শুরুতেই তিন উইকেট হারালে কাজ কঠিন হয়েই যায়। শিশির পড়বে জানাই ছিল। ব্যাট হাতে পেশাদারদের মতো খেলল পাকিস্তান। যত সহজে ওদের ব্যাটার খেলেছে, এই পিচে খেলা ততটা সহজ ছিল না। আমাদের আরও ১০ থেকে ২০ রান দরকার ছিল। কিন্তু পাকিস্তানের দুর্দান্ত বোলিং আমাদের সেটা করতে দেয়নি।" 

এই হারের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রতিবার জয়ী থাকার রেকর্ড অক্ষত থাকল না। বরং লজ্জাজ্জনক হারের জন্য দলের একাধিক নেতিবাচক দিক সামনে এসে গেল। এর মধ্যে আবার আগামী ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের সামনে টিম ইন্ডিয়া। এমন একটা দল যাদের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত কখনও জয়ের স্বাদ পায়নি। তবুও ভেঙে পড়ছেন না কোহলি। ভারত অধিনায়ক ফের বলেন, "আমরা এখনই আতঙ্কিত হচ্ছি না। প্রতিযোগিতা সবে শুরু হল। একটা হারে সবকিছু শেষ হয়ে যায় না। তবে এই ম্যাচে একটা জিনিস বুঝতে পারলাম যে টস বড় ফ্যাক্টর হতে চলেছে। তাই পরের ম্যাচগুলোতে আগে ব্যাট করলে অন্তত ১০ থেকে ২০ রান বেশি করতেই হবে। আমরা নিজেদের ভুলগুলো বুঝতে পেরেছি। পরের ম্যাচে সেইগুলো শুধরে নিয়েই নামার চেষ্টা করব। তাই পরবর্তী ম্যাচ নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছি।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.