ইংল্যান্ড সফরের জন্য দেশ-বিদেশ মিলিয়ে ১৮ দিনের নিভৃতবাস টিম ইন্ডিয়ার

বিরাট কোহলিদের (Viart Kohli) আগামী গন্তব্য ইংল্যান্ড। রবি শাস্ত্রীর (Ravi Shastri) শিষ্যরা চার মাসের লম্বা সফরে যাচ্ছে ব্রিটিশ মুলুকে।

Updated By: May 8, 2021, 04:43 PM IST
ইংল্যান্ড সফরের জন্য দেশ-বিদেশ মিলিয়ে ১৮ দিনের নিভৃতবাস টিম ইন্ডিয়ার

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলিদের (Viart Kohli) আগামী গন্তব্য ইংল্যান্ড। রবি শাস্ত্রীর (Ravi Shastri) শিষ্যরা চার মাসের লম্বা সফরে যাচ্ছে ব্রিটিশ মুলুকে। আগামী ১৮-২২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (ICC World Test Championship Final) খেলবে। এরপর কোহলি অ্যান্ড কোং জো রুটের (Joe Root) ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। গত শুক্রবার সন্ধ্যায় দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই (BCCI)। 

করোনা আবহে বিদেশ সফর মানেই কোহলিদের মেনে চলতে হবে কঠোর নিয়মকানুন। তার মধ্যে প্রথমেই আসছে আইসোলেশন অর্থাৎ নিভৃতবাস। এবার মোট ১৮ দিনের কোয়ারেন্টিন পর্ব বিরাটদের। লন্ডনে পা রাখার আগে ভারতের মাটিতেই শুর হয়ে যাবে নিভৃতবাস। কোহলিরা প্রথমে ৮ দিনের জন্য দেশে বায়ো-বাবলে থাকবেন। এরপর লন্ডনে পৌঁছে আরও ১০দিন কোয়ারেন্টিন কাটিয়ে উইলিয়ামসনদের মুখোমুখি হবে রবি শাস্ত্রীর শিষ্যরা। কোহলিরা স্বপরিবারেই বিদেশ সফর করতে পারবেন এবার। এ বিষয়ে কোনও নিষেধাজ্ঞা জারি করেনি বিসিসিআই।

আরও পড়ুন: IPL 2021: COVID-19 ধাক্কায় বিধ্বস্ত KKR, মারণ ভাইরাসে আক্রান্ত Tim Seifert ও Prasidh Krishna

লন্ডনে যাওয়ার আগে কোহলিদের রোডম্যাপ নিয়ে সংবাদ সংস্থা এএনআই কথা বলেছিল বোর্ডের এক আধিকারিকের সঙ্গে। তিনি বলছেন, "আশা করা যায় টিম ২৫ মে-র মধ্যে কোভিড পরীক্ষা করিয়ে ৮ দিনের বায়ো বাবলে ঢুকে যাবে। এখান থেকে আর কোনও নড়াচড়া নয়। এরপর ২ জুন লন্ডনে গিয়ে ফের ১০ দিনের কোয়ারেন্টিন। টিম ইন্ডিয়া চার্টার বিমানে করে লন্ডনে যাবে। যেহেতু ওখানেও টিম বায়ো বাবলে থাকবে, ফলে প্র্যাকটিস শুরু করে দিতে পারবে। এক বাবল থেকে আরেক বাবলে ট্রেনে করে টিম যাতায়াত করবে। সবসময় করোনা পরীক্ষা হতে থাকবে।" বিসিসিআই বলে দিয়েছে যেহেতু বিরাটরা বাইরে কোথাও ঘোরাফেরা করতে পারবেন না, সেহেতু পরিবারকে তাঁদের সঙ্গে থাকার অনুমতি দেওয়া হচ্ছে।

.