Yashasvi Jaiswal | IND vs BAN: শুধু নামেই নন, কাজেও যশস্বীই, গাভাসকর-সহ ৭ নক্ষত্রের নাম মুছলেন একা হাতে...

Yashasvi Jaiswal breaks Gavaskar, Sehwag, Pujara record: কানপুরে যশস্বী জয়সওয়ালের ব্য়াটে রেকর্ডের ছড়াছড়ি! সুনীল গাভাসকরের একাধিক নজির কেড়ে নিলেন।

Updated By: Oct 1, 2024, 08:21 PM IST
Yashasvi Jaiswal | IND vs BAN: শুধু নামেই নন, কাজেও যশস্বীই, গাভাসকর-সহ ৭ নক্ষত্রের নাম মুছলেন একা হাতে...
যশস্বীর ব্য়াটে ভাঙল রেকর্ডের পর রেকর্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়া ক্রিকেটের তিন সংস্করণেই আগামীর তারকা হিসেবে দেখছে যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal)। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে ২০২৩ সালের জুলাই মাসে যশস্বীর টেস্ট অভিষেক হয়েছিল  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ১৭১ রানের ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছিলেন যে, তাঁকে নিয়ে এবার মাথা ঘামাতেই হবে। এরপর তিনি ইংল্যান্ডের বিরুদ্ধেও রেকর্ডের সিরিজ খেলেছিলেন। ৫ ম্য়াচে ৭১২ রান করেছিলেন। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এক টেস্ট সিরিজে ৭০০ রান করে চলে গিয়েছিলেন এলিট ক্লাবে। 

আরও পড়ুন: বাংলাদেশকে শিলে পিষেই এল চরম সুসংবাদ, কানপুর কাঁপিয়ে কার্যসিদ্ধি ভারতের

সদ্য়সমাপ্ত ভারত-বাংলাদেশ দুই ম্য়াচের টেস্ট সিরিজেও ঝলসালেন যশস্বী, বুঝিয়ে দিলেন যে, শুধু নামেই নন, কাজেও যশস্বীই তিনি। বছর বাইশের ক্রিকেটার কিংবদন্তি সুনীল গাভাসকর  ও আরও ছয় নক্ষত্রের নাম মুছে দিলেন রেকর্ড থেকে!কী করলেন যশস্বী? কানপুরে দুই ইনিংসে যথাক্রমে ৭২ ও ৫১ রান করে যশস্বী হয়েছেন ম্য়াচের সেরা। জোড়া হাফ-সেঞ্চুরিতেই তিনি সর্বকালের বিরল টেস্ট রেকর্ড ভেঙে দিলেন। ভারতের মাটিতে এক বছরে টেস্টে সর্বাধিক ফিফটি প্লাস স্কোর করলেন তিনি।

 ভারতে এক বছরে টেস্টে সর্বাধিক পঞ্চাশের বেশি স্কোর:

যশস্বী জয়সওয়াল: ৭ ম্যাচে ৮ ফিফটি প্লাস স্কোর

চেতন চৌহান: ৬ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

সুনীল গাভাসকর: ৭ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

দিলীপ বেঙ্গসরকার: ৭ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

গুন্ডাপ্পা বিশ্বনাথ: ৭ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

বীরেন্দ্র শেহওয়াগ: ৬ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

চেতেশ্বর পূজারা: ৬ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

কেএল রাহুল: ৫ ম্যাচে ৭ ফিফটি প্লাস স্কোর

২৩ বছরে পা দেওয়ার আগেই এক বছরে টেস্টে সর্বাধিক রান করা ভারতীয় হয়ে গেলেন যশস্বী। তাঁর ঝুলিতে, লাল বলের ক্রিকেটে চলতি বছরে চলে এল ৯২৯ রান। ১৯৭১ সালের শুরুতে গাভাসকরের ছিল ৯১৮ রান! জীবনের প্রথম ১০ টেস্ট ম্য়াচে এতদিন পর্যন্ত সর্বাধিক রান ছিল সানির। তিনি ৯৭৮ রান করেছিলেন। ১০ টেস্ট খেলে যশস্বীর ঝুলিতে ১০৯৪ রান।

আরও পড়ুন: ৫ নাইটকে ছাড়ছে কেকেআর, রয়েছেন ২৪.৭৫ কোটির বিদেশিও! চোখ বুলিয়ে নিন তালিকায়

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.