KL Rahul, Shikhar Dhawan: জিম্বাবোয়েতে রাহুল-ধাওয়ানদের চোখ বিরাট মাইলস্টোনে

জিম্বাবোয়ে-ভারত সিরিজে রাহুল-ধাওয়ানের সামনে একাধিক মাইলস্টোনের হাতছানি। শুধু ভারতের এই দুই ক্রিকেটারই নন, রেকর্ডের সামনে আয়োজক দেশের দুই ক্রিকেটারও।

Updated By: Aug 14, 2022, 07:51 PM IST
KL Rahul, Shikhar Dhawan: জিম্বাবোয়েতে রাহুল-ধাওয়ানদের চোখ বিরাট মাইলস্টোনে
ধাওয়ান-রাহুলের সামনে চোখে বড় মাইলস্টোন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জিম্বাবোয়ের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামছে টিম ইন্ডিয়া (India tour of Zimbabwe 2022)। আগামি ১৮ অগস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রতিটি ম্যাচই হবে হারারে ক্রিকেট স্টেডিয়ামে। রোহিত শর্মার খেলবেন না বলে এই সিরিজে ক্যাপ্টেনসির দায়িত্ব প্রথমে তুলে দেওয়া হয়েছিল শিখর ধাওয়ানের হাতে (Shikhar Dhawan)। কিন্তু এখন এই কেএল রাহুল ফিট হয়ে যাওয়ায় এখন তিনি নেতা। রাহুলের ডেপুটি হয়েছেন ধাওয়ান। জিম্বাবোয়ে-ভারত সিরিজে রাহুল-ধাওয়ানের সামনে একাধিক মাইলস্টোনের হাতছানি। শুধু ভারতের এই দুই ক্রিকেটারই নন, রেকর্ডের সামনে আয়োজক দেশের দুই ক্রিকেটারও।

দেখা যাক জিম্বাবোয়ে-ভারত সিরিজে কী কী রেকর্ড হতে পারে:

আর সাতটি ক্যাচ নিলে রাহুল আন্তর্জাতিক ক্রিকেটে ক্যাচের সেঞ্চুরি করবেন।
৪৩৩ রান করলেই ধাওয়ান আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রান পূর্ণ করবেন।
৩৬৬ রান করলেই রাহুল একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান করবেন। 
রায়ান বার্ল ৫০টি আন্তর্জাতিক উইকেট থেকে ৫ উইকেট দূরে।
২৯০ রান করলে সিকন্দর রাজা আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করবেন।
হারারে স্পোর্টস ক্লাবে ভারত ১৬টি ওয়ানডে খেলেছে জিম্বাবোয়ের বিরুদ্ধে। ১৪ বার জিতেছে টিম ইন্ডিয়া। 
তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেলই ভারত আরও একটি রেকর্ড করবে। হারারেতে সব চেয়ে বেশি ওয়ানডে খেলা সফররত দেশ হবে ইন্ডিয়া।
২০২ রান করলে ধাওয়ান হারারেতে ওয়ানডে খেলা সর্বাধিক রান করা ভারতীয় হবেন। 

আরও পড়ুন: KL Rahul, Kuldeep Yadav: কুলদীপকে নিয়ে রাহুল উড়ে গেলেন জিম্বাবোয়ে, চর্চায় দু'জনের সেলফি

জিম্বাবোয়ে সফরে ভারতের দল: কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, ও দীপক চাহার। দেখা যাক তরুণ ব্রিগেড জিম্বাবোয়েকে তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করতে পারে কিনা! এই সফরে রাহুল বিশ্রাম দিয়েছে বিসিসিআই । তাঁর পরিবর্তে হেড কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। আইপিএলের পর থেকে রাহুল আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। কুঁচকির চোটের জন্য ছিলেন মাঠের বাইরে। অস্ত্রোপচার করাতে গিয়েছিলেন জার্মানিতে। প্রথমে এশিয়া কাপের দলে রাহুলকে রাখা হয়েছিল। তারপর আচমকাই রাহুল প্রত্যাবর্তন করেন জিম্বাবোয়ের বিরুদ্ধে।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.