WB Panchayat Election Result 2023: ফের বিস্ফোরণ ভাঙড়ে! বোমা ফেটে আহত নাবালক-সহ ৪

আহতেরা ভর্তি কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। 

Updated By: Jul 13, 2023, 05:17 PM IST
WB Panchayat Election Result 2023: ফের বিস্ফোরণ ভাঙড়ে! বোমা ফেটে আহত নাবালক-সহ ৪

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অশান্তি অব্যাহত এখনও! ফের বোমা ফাটল ভাঙড়ে। বিস্ফোরণে আহত ৪। তাদের মধ্যে ২ জন নাবালক। সকলেই ভর্তি কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। আহতেরা ISF কর্মী, দাবি স্থানীয় বাসিন্দাদের।

আরও পড়ুন: WB Panchayat Election Result 2023: মামা বিজেপি কর্মী, ভোটে জিতে ভাগ্নেকে মার! অভিযোগ অস্বীকার শাসক দলের

স্থানীয় সূত্রের খবর, এদিন ভাঙড় ২ নম্বর ব্লকের চকমরিচা গ্রামে বোমা বাঁধা হচ্ছিল। তখনই কোনওভাবে বিস্ফোরণ ঘটে। গুরুতর আহত হন ৪ জন। তারপর? তাঁদের যখন কলকাতার নিয়ে যাওয়া হচ্ছিল, তখন বাসন্তী হাইওয়ে নাকা চেকিং চলছিল। যে গাড়িটি করে আহতদের নিয়ে যাওয়া হচ্ছিল, সেই গাড়িটিকে আটকায় পুলিস। শেষপর্যন্ত পুলিসই ৪ জনকে ভর্তি করে কলকাতা ন্যাশনাল  মেডিক্যাল কলেজে।   

পুলিস সূত্রে খবর, আহতেরা হল ইমরান মোল্লা, ইনজামূল মোল্লা, জাকির হোসেন ও রফিক মোল্লা। এদের মধ্যে ইমরান ও ইনজামূল নাবালক। তবে কী বিস্ফোরণ ঘটল? তা অবশ্য এখনও স্পষ্ট নয়। বস্তুত, ঘটনার পর দীর্ঘক্ষণ গ্রামে ঢুকতেই পারেনি কাশীপুর থানার পুলিস। পরে বিশাল পুলিস বাহিনী নিয়ে ভাঙড়ের  চকমরিচা গ্রামে যান অতিরিক্ত পুলিস সুপার।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? তৃণমূল নেতা হাকিবুল ইসলাম বলেন, 'আমরা এর আগে একাধিকবার বলেছি, ISF বোমা বাঁধছে বাইরে থেকে ক্রিমিনাল এনে,  এলাকায় অশান্তি করছে। আজকে আবার প্রমাণ হল। নওশাদ সিদ্দিকীর নেতৃত্বের গোটা ভাঙড়জুড়ে অশান্তি করা চেষ্টা চলছে'।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: ভাইয়ের স্বপ্ন পূরণে ভোটে দাঁড়িয়েছিলেন, কী হল ছাত্রনেতা আনিসের দাদার?

এদিকে ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী এখন কলকাতায়। তিনি দাবি, 'পুলিস এবং তৃণমূলের আশ্রিত গুন্ডারা, নেতৃত্ব থেকে শুরু করে আমাদের কর্মীদের তাড়া করছে। ঘরে ঠিক করে থাকতে দিচ্ছে না। তারা কীভাবে বোমা বাঁধবে? নেতৃত্বের সাথে যে যোগাযোগ করব, সে পরিস্থিতিও পুলিস রাখেনি। বোমা বাঁধছিল কি, তাঁদেরকে বোমা বেঁঝে ধলসে দিয়েছে, সেই সত্যও উদঘাটিত হবে'।

মনোনয়ন থেকে ভোটগণনা। পঞ্চায়েত ভোট পর্বে বারবার অশান্তির শিকার ভাঙড়।  ভোট গণনা চলছে তখনও। মঙ্গলবার রাতে রণক্ষেত্রে চেহারা নেয় ভাঙড়। পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ISF সমর্থকরা। মুড়ি-মুড়কির মতো বোমা পড়তে থাকে এলাকায়! গুলিবিদ্ধ হন খোদ অতিরিক্ত পুলিস সুপার মাখসুদ হাসান ও তাঁর দেহরক্ষী।

এর আগে, মনোনয়নের সময়েও কার্যত রোজই অশান্তি হয় ভাঙড়ে। পরিস্থিতি চরম আকার নেয় শেষদিনে। ভাঙড়ে ২ নম্বর বিডিও অফিসের সামনে মুড়ি-মুড়কির মতো বোমা পড়ে। সঙ্গে গুলি! গুলিবিদ্ধ হয়ে মৃত ২। একজন ISF কর্মী, আর একজন তৃণমূলকর্মী। হাসপাতালে চিকিৎসাধীন আরও বেশ কয়েকজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.