Covid 19: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আটশো পেরোল, কার্যত লকডাউন সোনারপুরে

 অত্যাবশ্যকীয় সামগ্রী বাদে বন্ধ সমস্ত দোকান-বাজার।

Updated By: Oct 26, 2021, 11:31 PM IST
Covid 19:  রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আটশো পেরোল, কার্যত লকডাউন সোনারপুরে

নিজস্ব প্রতিবেদন: পুজোর পর ফের উর্ধ্বমুখী করোনা গ্রাফ। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে, সোনারপুরে এবার কার্যত ৩ দিন লকডাউনের সিদ্ধান্ত নিল প্রশাসন। আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বন্ধ থাকবে এলাকার সমস্ত বাজার-দোকান। নির্দেশিকা জারি করেছে রাজপুর-সোনারপুর পুরসভা।

এবছর কোভিড বিধি মেনেই পুজোর অনুমতি পুজোর অনুমতি দিয়েছিল প্রশাসন। কিন্তু পুজোর চারদিন যেভাবে মণ্ডপে মানুষের ঢল নেমেছিল, তাতে প্রমাদ গুণেছিলেন বিশেষজ্ঞরা। সেই আশঙ্কাই শেষপর্যন্ত সত্যি হল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করোনা সংক্রমণের কবলে পড়েছেন ৮০৬ জন। কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৪৮। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব চিঠি পাঠিয়েছে নবান্নে।

আরও পড়ুন: Health: স্বাস্থ্যসাথী কার্ড ছাড়া চিকিৎসা মিলবে না সরকারি হাসপাতালেও, জারি নির্দেশিকা

দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পুর এলাকায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫ থেকে ২০-র মধ্যে। পরিস্থিতি যাতে নাগালে বাইরে চলে যায়, সেকারণে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। এদিন বৈঠকে বসেন মহকুমা প্রশাসন, পুরসভা এবং পুলিশ আধিকারিকরা। বৈঠকে পর নির্দেশিকা জারি করা হয়, এলাকায় ওষুধ-সহ অত্যাবশ্যকীয় সামগ্রী বাদে বন্ধ থাকবে সমস্ত দোকান-বাজার। কতদিন? আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত, টানা তিনদিন। তবে, খোলা থাকবে  রেশন, দুধ, মিষ্টি এবং বৈদ্যুতিক সরঞ্জামের দোকান। এই পুরসভার ১০টি ওয়ার্ডের ১৯টি এলাকাকে আবার মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই এলাকায় ব্যারিকেড করে রাখা হবে, চলবে পুলিশ।  যান চলাচলের উপর নিষেধাজ্ঞা না থাকলেও কোভিড বিধি মেনে যাত্রী তুলতে হবে বাস এবং অটোকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.