Bankura: কাকা তৃণমূলের পঞ্চায়েত সদস্য, চাকরি গেল ভাইপোর

বাঁকুড়া ২ নম্বর ব্লকের তালাডাং গ্রামের বাসীন্দা বাপী বাউরী। এলাকায় তৃনমূল কর্মী হিসাবেই তিনি পরিচিত। বাঁকুড়া ২ নম্বর ব্লকের তৃনমূল ব্লক সভাপতি বিধান সিং এর সঙ্গে বিভিন্ন সময় তাঁর ছবিও রয়েছে। বাপীর কাকা গুইরাম বাউরী তৃনমূল পরিচালিত বিকনা গ্রাম পঞ্চায়েতের সদস্য।

Updated By: Mar 13, 2023, 01:54 PM IST
Bankura: কাকা তৃণমূলের পঞ্চায়েত সদস্য, চাকরি গেল ভাইপোর

মৃত্যুঞ্জয় দাস: কাকা তৃণমূলের পঞ্চায়েত সদস্য। প্রভাব খাটিয়ে পাওয়া চাকরী খোয়ালেন তৃণমূল নেতার ঘনিষ্ঠ বাঁকুড়ার বাপী বাউরী। কাকা তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্য। তাঁকেও বিভিন্ন সময় দেখা গিয়েছে তৃণমূলের  ব্লক স্তরের নেতাদের আশেপাশে। সম্প্রতি হাইকোর্টের নির্দেশে ওএমআরে বিকৃতি ঘটিয়ে চাকরী পাওয়াদের তালিকা প্রকাশিত হলে সেই তালিকার ১১৯ নম্বরে তৃণমূল ঘনিষ্ঠ বাপী বাউরীর নাম প্রকাশিত হতেই বেজায় অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসক দল।

বাঁকুড়া ২ নম্বর ব্লকের তালাডাং গ্রামের বাসীন্দা বাপী বাউরী। এলাকায় তৃণমূল কর্মী হিসাবেই তিনি পরিচিত। বাঁকুড়া ২ নম্বর ব্লকের তৃণমূল ব্লক সভাপতি বিধান সিং এর সঙ্গে বিভিন্ন সময় তাঁর ছবিও রয়েছে। বাপীর কাকা গুইরাম বাউরী তৃণমূল পরিচালিত বিকনা গ্রাম পঞ্চায়েতের সদস্য। ২০১৭ সালে বাপী বাউরী কাঞ্চনপুর হাইস্কুলে গ্রুপ সি পদে চাকরী পান। তারপর থেকে এতদিন তিনি সেখানেই কাজ করে আসছিলেন।

আরও পড়ুন: Bengal Weather Today: বুধবারে হাওয়া বদল রাজ্যে, হতে পারে বৃষ্টি

সম্প্রতি হাইকোর্টের নির্দেশে ওএমআরে প্রাপ্ত নম্বরে বিকৃতি ঘটিয়ে গ্রুপ সি পদে চাকরী প্রাপকদের তালিকা প্রকাশিত হয়। সেখানে দেখা যায় সেই তালিকায় ১১৯ নম্বরে নাম রয়েছে বাপী বাউরীর। তালিকায় বাপী বাউরীর নাম দেখে রীতিমত হতবাক এলাকার বাসীন্দারা।

বিজেপির দাবী শুধু বাপী বাউরী নয়, তৃণমূলের ছোট, বড় ও মাঝারি নেতাদের ভাই এবং ভাইপোদের মোটা টাকার বিনিময়ে এই ভাবে চাকরী দেওয়া হয়েছে। বাপী বাউরীর বাড়িতে গিয়েও তাঁর দেখা মেলেনি। টেলিফোনেও তাঁকে পাওয়া যায়নি।

আরও পড়ুন: West Medinipur: নিম্নমানের সরঞ্জাম দিয়ে মেরামত হচ্ছে রাস্তা, কাজ বন্ধ করল এলাকাবাসী

পরিবারের লোকজন জানিয়েছেন এই ব্যাপারে তাঁরা কিছু জানেন না। বাপী বাউরীর স্কুলে গিয়েও তাঁর দেখা মেলেনি। স্কুল কর্তৃপক্ষের দাবী সম্প্রতি কমিশন প্রকাশিত তালিকায় বাপী বাউরীর নাম তাঁরাও দেখেছেন। কিন্তু এখনও শিক্ষা দফতরের তরফে কোনও নির্দেশিকা মেলেনি। নির্দেশিকা মিললে সেই মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

তৃণমূল ঘনিষ্ঠ বাপী বাউরীর নাম প্রকাশ হতেই অস্বস্তিতে শাসক দলের ব্লক নেতৃত্ব। তাঁদের সাফাই বাপী বাউরী দলের কে তা তাঁরা চেনেন না। দলের কোনও পদেও তিনি নেই। কীভাবে চাকরী পেয়েছেন তা তাঁরা জানেন না। বাপী বাউরীর কাকা তৃনমূল পঞ্চায়েত সদস্য জানিয়েছেন বাপীর চাকরীর ব্যাপারে তিনি কোনও প্রভাব খাটাননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.