বৃষ্টিভেজা মাটিতে পায়ের ছাপ স্পষ্ট, অজানা জন্তুর আতঙ্ক বাঁকুড়ার জঙ্গলঘেরা গ্রামে

গ্রামে খাঁচা বসাল বনদপ্তর।

Updated By: Jun 27, 2021, 12:25 PM IST
বৃষ্টিভেজা মাটিতে পায়ের ছাপ স্পষ্ট, অজানা জন্তুর আতঙ্ক বাঁকুড়ার জঙ্গলঘেরা গ্রামে

নিজস্ব প্রতিবেদন: বর্ষায় ভেজা মাটিতে পায়ের ছাপ স্পষ্ট। রাতের অন্ধকারে অজানা এক জন্তুকে আবার ক্ষিপ্র গতিতে এদিক-ওদিকে ছোটাছুটি করতেও দেখেছেন কেউ কেউ! আতঙ্কে ঘুম উড়েছে বাঁকুড়ার ফুলকুশমা গ্রামে বাসিন্দাদের।

বাঁকুড়ার ইন্দপুর ব্লকের জঙ্গলঘেরা গ্রাম ফুলকুশমা। গ্রামের অদূরে অর্জন গাছের ঘন জঙ্গল। মাঝে-মধ্যেই বৃষ্টি হচ্ছে। গ্রামবাসীদের দাবি, সপ্তাহ দুয়েক আগে জঙ্গল লাগোয়া মাঠের ভেজা মাটিতে পায়ের ছাপ দেখতে পান স্থানীয় কয়েকজন যুবক। সন্দেহ হয়েছিল ঠিকই, তবে প্রথমে বিষয়টিকে তেমনভাবে গুরুত্ব দেননি কেউই।

আরও পড়ুন: জুয়ার ঠেকে বিবাদের জের? ভাঙড়ে বাড়ি থেকে নিয়ে গিয়ে খুন ২ যুবককে

তারপর? গ্রামবাসীদের দাবি, কয়েক দিন যেতে না যেতেই এক অজানা জন্তুকে ছুটে আসতে দেখেন স্থানীয় এক ব্যক্তি। তারপর জন্তুটি নাকি নজরে পড়েছে আরও অনেকেরই। এমনকী, হিংস্র ওই জন্তুর আক্রমণে একজন আহতও হয়েছেন। রাতে লোকালয়ে কাছে চলে আসছে, কিন্তু সকালে আর জন্তুটিকে দেখা যাচ্ছে না। গতি এতটাই ক্ষিপ্র যে, অন্ধকারে জন্তুকে শনাক্তও করতে পারছেন না প্রত্যক্ষদর্শীরা।  এমনও শোনা যাচ্ছে যে, একটি নয়, রাতে একই ধরণের তিন-চারটি জন্তু দলবদ্ধ হয়ে ঘুরে বেড়াচ্ছে জঙ্গল লাগোয়া এলাকায়। ফলে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে ফুলকুশমা গ্রামে। সন্ধের পর ভয়ে বাড়ির বাইরে বেরোচ্ছেন না। রাতে বন্ধ থাকছে ঘরের দরজা-জানলা। গ্রামে পাহারা দেওয়ার জন্য ইতিমধ্যেই স্থানীয় বাসিন্দারা একটি দলও তৈরি করে ফেলেছেন।

এদিকে এই ঘটনার পর তত্‍পরতা বেড়েছে বনদপ্তরের। গ্রামের এক প্রান্তে মুরগিকে টোপ হিসেবে ব্যবহার করে খাঁচা বসানো হয়েছে। স্থানীয় বাসিন্দাদের আতঙ্ক দূর করতে চলছে মাইকিংও। প্রাথমিকভাবে বন দপ্তরের আধিকারিকদের ধারণা, হায়না বা ওই জাতীয় কোনও জন্তু ঢুকে পড়েছে গ্রামে। পরিস্থিতি উপর নজর রাখা হচ্ছে।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.