Asansol Mine: বন্ধ খনিতে আগুন, ধসে তলিয়ে গেলেন ECL আধিকারিক

দুই নম্বর পিটে আগুন লাগায় সেই খনিমুখ বন্ধ করার কাজ চালাচ্ছিলেন ECL কর্তৃপক্ষ

Updated By: Jan 1, 2022, 11:50 AM IST
Asansol Mine: বন্ধ খনিতে আগুন, ধসে তলিয়ে গেলেন ECL আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: বছরের শুরুতেই দুর্ঘটনা কয়লাখনিতে। ECL-এর দুই নম্বর কেন্দা কয়লাখনিতে দুর্ঘটনা। কয়লাখনিতে আগুন লাগার খবর পেয়ে নিয়ন্ত্রনের চেষ্টা করে ECL কর্তৃপক্ষ। সেই সময়েই ঘটে দুর্ঘটনা। ঘটনায় নিখোঁজ এক আধিকারিক।

দুই নম্বর পিটে আগুন লাগায় সেই খনিমুখ বন্ধ করার কাজ চালাচ্ছিলেন ECL কর্তৃপক্ষ। সেই কাজের পরিদর্শনের সময় হঠাতই ধস নেমে তলিয়ে যান ওভারম্যান অজয় মুখোপাধ্যায়।      

ECL উদ্ধারকাজ শুরু করেছে বলে জানা গেছে। যদিও এখনও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। আরও উদ্ধারকারীদল ঘটনাস্থলে আসছে। উদ্ধারকার্য এখনও সম্পন্ন না হওয়ায় ক্ষোভ দানা বেঁধেছে গ্রামের মানুষের মধ্যে। গ্রামের মানুষ পুনর্বাসন চাইছে বলেই জানা গেছে।

আরও পড়ুন: Murshidabad: সরকারি চাকুরে পাত্র মেলেনি! 'মানসিক অবসাদে আত্মহত্যা' তরুণীর

এলাকার মানুষের দাবি, এর আগেও ২০১০ সালে একইরকম ঘটনা ঘটে ওই এলাকায়। বর্তমান দুর্ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরে একটি খোলামুখ খনি ছিল। সেখানেও একই ঘটনা ঘটে। সেই সময় এই এলাকার যিনি GM ছিলেন, তার সঙ্গেই পরিদর্শনে যান সুভাষ গৌর নামের একজন এবং এক নিরাপত্তারক্ষী। সেই দুর্ঘটনার পরেও এখনও অবধি দুর্ঘটনাগ্রস্থদের হদিশ পাওয়া যায়নি বলে জানা গেছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App   

.