'চাকরি নেই', কালনায় অবসাদে আত্মহত্যা শিক্ষিত যুবকের

এলাকায় শোকের ছায়া।

Updated By: Feb 27, 2021, 05:00 PM IST
'চাকরি নেই', কালনায় অবসাদে আত্মহত্যা শিক্ষিত যুবকের

নিজস্ব প্রতিবেদন: চাকরির জন্য কম চেষ্টা করেননি। কিন্তু বেকারত্ব আর ঘুচল কই! মানসিক অবসাদে আত্মহত্যার পথ বেছে নিলেন শিক্ষিত যুবক। বাড়ি থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনায়। এলাকায় শোকের ছায়া।

মৃতের নাম সন্ন্যাসী ঘোষ। বাড়ি, কালনার পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির শ্রীরামপুর ঘোষপাড়া গ্রামে। ইংরেজিতে অনার্স  নিয়ে পাস করার পর বিএডও করেছিলেন তিনি। পরিবারের লোকেরা জানিয়েছেন, বিভিন্ন জায়গায় পরীক্ষা, এমনকী ইন্টারভিউ দিয়েও চাকরি পাননি সন্ন্যাসী। অথচ অল্প শিক্ষিত হয়েও বন্ধুদের অনেকেই চাকরি পেয়ে গিয়েছিলেন। রোজগারের আশায় শেষপর্যন্ত টিউশনি করতে শুরু করেছিলেন ওই যুবক। কিন্তু তাতেও তেমন আয় হচ্ছিল না। ফলে দীর্ঘদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন সন্ন্যাসী ঘোষ। 

আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্কের সন্দেহ, স্ত্রীকে খুন করে হাইওয়েতে ফেলে পালান স্বামী

জানা গিয়েছে,  রোজকার মতোই গতকাল রাতেও খাওয়া-দাওয়ার পর নিজের ঘরে চলে যান সন্ন্যাসী। অন্যান্য দিন শুয়ে পড়ার সময়ে ঘরের আলো নিভিয়ে দেন তিনি। তাহলে এখনও ঘরে আলো জ্বলছে কেন? রাতে কৌতুহল বশে যখন খোঁজ নিয়ে যান, তখন মৃতের বাবা-মা দেখেন, ঘরের দরজা দরজা ভিতর থেকে বন্ধ। ফলে কৌতুহল আরও বাড়ে। এরপর পিছনের জানলা দিয়ে ঘরের ভিতর উঁকি দিয়ে সিলিং ফ্যান থেকে ছেলের ঝুলন্ত দেহ দেখতে পান তাঁরা। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নাদনঘাট থানা পুলিস। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কালনা হাসপাতালে পাঠানো হয়েছে।

.