Bengal Weather Update: সমুদ্র উত্তাল হবে, তীব্র গতিতে বইবে হাওয়া! অঝোর বর্ষণে কি ঢেকে যাবে সারা বাংলা?

Bengal Rain Update: আগামীকাল সকাল পর্যন্ত অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে সাত জেলায়। হুগলি উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম নদীয়াতে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

Updated By: Aug 26, 2024, 07:31 PM IST
Bengal Weather Update: সমুদ্র উত্তাল হবে, তীব্র গতিতে বইবে হাওয়া! অঝোর বর্ষণে কি ঢেকে যাবে সারা বাংলা?

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজ, সোমবারের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। সঙ্গে আগামী কয়েকদিনের আবহাওয়া কেমন থাকবে, জানিয়ে দিলেন তা-ও।

আরও পড়ুন: Krishna Janmashtami 2024: ৫২৫১ বছর পরে আজ সেই অতি বিরল দিন! আর অতি বিরল মুহূর্ত? রাত ১২টা ২৩ মিনিট হলেই... 

# আগামী ২৯ অগাস্ট উত্তর বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হবে নিম্নচাপ। দক্ষিণ বাংলাদেশের নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে ক্রমশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে। উত্তর ওড়িশা ও ঝাড়খণ্ডে যাবে। 

## মৌসুমি অক্ষরেখার সক্রিয় জয়সলমীরের উপর। গভীর নিম্নচাপের মধ্যপ্রদেশের উপর দিয়ে ডালটনগঞ্জ বাঁকুড়া হয়ে বাংলাদেশের নিম্নচাপের উপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

### মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা। আজ, সোমবার পশ্চিমবঙ্গ ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল হবে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সমুদ্রে।

#### দক্ষিণবঙ্গ মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি বেশ কয়েকটি জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে আগামী ২৪ ঘণ্টায়।

##### আগামীকাল সকাল পর্যন্ত অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে সাত জেলায়। হুগলি উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম নদীয়াতে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

ভারী বৃষ্টির সতর্কতা থাকবে কলকাতা-সহ আট জেলায়। কলকাতা হাওড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা।

###### মঙ্গলবারে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে পাঁচ জেলায়। ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায়। কলকাতা-সহ বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি দু-এক পশলা হতে পারে।

####### উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা সব জেলাতেই থাকবে। নীচের দিকের জেলাগুলিতে বেশি সম্ভাবনা।

আরও পড়ুন:  India: কয়েকশো কোটি বছর আগে প্রথম 'সুনীল জলধি হইতে উঠিল জননী, ভারতবর্ষ'! সে এক মহাবিস্ময়...

######### আগামীকাল সকাল পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.