লাখ লাখ টাকায় কেনা অ্যাম্বুলেন্সে গজিয়ে উঠেছে ঘাস!

লাখ লাখ টাকা খরচ করে অ্যাম্বুলেন্স কেনা হয়েছে।  অ্যাম্বুলেন্স চালানো জন্য তেল ও চালকের জন্য টাকা বরাদ্দ আছে। কিন্তু অ্যাম্বুলেন্স চলছে না। রানাঘাটে পড়ে পড়ে নষ্ট ১৫টি নিশ্চয়যান। কারণ মুখ্যমন্ত্রীর সাধু উদ্যোগ বাস্তবায়িত করার জন্য যে সদিচ্ছার  প্রয়োজন সেখানেই রয়েছে খামতি।

Updated By: Jun 3, 2017, 11:25 AM IST
লাখ লাখ টাকায় কেনা অ্যাম্বুলেন্সে গজিয়ে উঠেছে ঘাস!

ওয়েব ডেস্ক : লাখ লাখ টাকা খরচ করে অ্যাম্বুলেন্স কেনা হয়েছে।  অ্যাম্বুলেন্স চালানো জন্য তেল ও চালকের জন্য টাকা বরাদ্দ আছে। কিন্তু অ্যাম্বুলেন্স চলছে না। রানাঘাটে পড়ে পড়ে নষ্ট ১৫টি নিশ্চয়যান। কারণ মুখ্যমন্ত্রীর সাধু উদ্যোগ বাস্তবায়িত করার জন্য যে সদিচ্ছার  প্রয়োজন সেখানেই রয়েছে খামতি।

ব্যবস্থা সব আছে। খালি উদ্যোগটুকু নেই। আর এই উদ্যোগের অভাবে পড়ে থেকে থেকে নতুন অ্যাম্বুলান্সে ঘাস গজিয়েছে নদিয়ায়। অন্তঃসত্তা মহিলাদের হাসপাতালে নিয়ে আসা ও প্রসবের পর বাড়ি ফিরিয়ে দেওয়ার জন্য নিশ্চয়যান নামে অ্যাম্বুলেন্স  প্রকল্প শুরু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর এই প্রকল্পে রানাঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ তাপস মণ্ডল চাহিদা মতো ১৫টি অ্যাম্বুলেন্স দেন। মাস তিনেক হয়ে গেল। নিশ্চয় যান প্রকল্পে অ্যাম্বুলেন্সগুলিকে ব্যবহার করা দূরে থাক। সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হয়ে বসেছে অ্যাম্বুলেন্সগুলি।

কিন্তু কেন এমন হল? চালক নিয়োগ নাকি সম্ভব হচ্ছে না। এরকম আজব যুক্তি দিয়ে তিন মাস বসিয়ে রাখা হয়েছে অতি প্রয়োজনীয় অ্যাম্বলেন্স গুলি। ঘটনায় ক্ষুব্ধ সাংসদ খোদ মুখ্যমন্ত্রীকে জানান বিষয়টি। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর এবার চালক নিয়োগ হচ্ছে। এবং আশ্বাস পাওয়া গেছে অবিলম্ব চালু করা হবে অ্যাম্বুলেন্সগুলি।

আরও পড়ুন, অর্জুনদের বিদ্যাপিঠগুলিকে চ্যালেঞ্জ জানিয়ে আদিবাসী একলব্যের চোখে নতুন পৃথিবীর স্বপ্ন

.