Visva-Bharati: 'নাম করে বলছি উপাচার্য পাগল', ফের Anubrata-র নিশানায় Bidyut Chakrabarty

'ছাত্ররা ওকে বুঝিয়ে দেবে', তোপ বীরভূম জেলা তৃণমূল সভাপতির।

Updated By: Sep 18, 2021, 07:05 PM IST
Visva-Bharati: 'নাম করে বলছি উপাচার্য পাগল', ফের Anubrata-র নিশানায় Bidyut Chakrabarty

নিজস্ব প্রতিবেদন: অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) এবং উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর (Bidyut Chakrabarty) বাদানুবাদ। সেই দ্বন্দ্বকে ঘিরে ফের খবরের শিরোনামে বিশ্বভারতী বিশ্ববিদ্য়ালয় (Visva-Bharati Unisversity)। প্রথমে নাম না করে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে 'বাহুবলী' বলে তোপ দাগেন উপাচার্য। এরপর ফের বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakrabarty)-কে 'পাগল' বলে কটাক্ষ করলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)।

বিতর্কের সূত্রপাত কর্মী, অধ্যাপকদের নিয়ে একটি ভার্চুয়াল বৈঠকে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর (Bidyut Chakrabarty) করা মন্তব্যকে ঘিরে। ওই ভার্চুয়াল বৈঠকে বিদ্যুৎ চক্রবর্তী বলেন, "চৌকিদার কাজ করছে না। আমি পারছি না কাজ করাতে। চৌকিদার ঘুমোচ্ছে। তাঁদের তাড়ালে তাঁরা বাহুবলীর কাছে চলে যাচ্ছে। বাহুবলি বলছে উপাচার্য পাগল।" এরই পাল্টা দেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। তিনি বলেন, "আমি নাম করে বলছি বিশ্বভারতীর উপাচার্য পাগল। রবীন্দ্রনাথের আদর্শ, রবীন্দ্রনাথের স্বপ্ন এই উপাচার্য আসার পর শেষ হয়ে গেল। আজ বিশ্বভারতী জঞ্জাল হয়ে গিয়েছে।"

আরও পড়ুন: Babul Supriyo: 'ঝাল মুড়ি' থেকে Mamata-কে ‘মেয়েরা পরের ধন…’ কটাক্ষ, রাজনীতিক বাবুলের নানা বিতর্ক

আরও পড়ুন: Visva-Bharati: ফের বিতর্কে Bidyut Chakrabarty,নাম না করে Anubrata-কে 'বাহুবলী' তোপ

এখানেই শেষ নয়, বিশ্বভারতী থেকে তিন ছাত্রকে বহিষ্কার করা নিয়েও উপাচার্যকে নিশানা করেন তিনি। অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) বলেন, "আজ ছাত্রদের সাসপেন্ড করছে। অধ্য়াপকদে সাসপেন্ড করছে। এটা পাগল ছাড়া হয়। শুধু বিশ্ববিদ্য়ালয়টা খুলতে দিন। ছাত্ররা ওকে বুঝিয়ে দেবে।" এই প্রথম নয়, আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন বিদ্যুৎ চক্রবর্তর (Bidyut Chakrabarty) এবং অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)।      

.