Bangaon: মামলার ঠেলা, আদালত চত্বরেই অন্তঃসত্ত্বা প্রেমিকাকে সিঁদুর পরিয়ে বিয়ে করলেন পুলিসকর্মী

বিচারকের নির্দেশ মেনে এদিন আদালত চত্বরে বিয়ের আয়োজন হয়। শাঁখা সিঁদুর পরিয়ে মালাবদল করে সামাজিক বিয়ের পাশাপাশি রেজিস্ট্রি বিয়ের ব্যবস্থাও করা হয়

Updated By: Sep 1, 2021, 06:10 PM IST
Bangaon: মামলার ঠেলা, আদালত চত্বরেই অন্তঃসত্ত্বা প্রেমিকাকে সিঁদুর পরিয়ে বিয়ে করলেন পুলিসকর্মী

নিজস্ব প্রতিবেদন: অন্তঃসত্ত্বা প্রেমিককে শেষপর্যন্ত বিয়ে করতে বাধ্য হলেন পুলিসে কর্মরত প্রেমিক। বুধবার বনগাঁ আদালত চত্বরে প্রেমিকাকে সিঁদুর পরিয়ে, মালাবদল করে বিয়ে করেন উত্তম সরকার নামে ওই পুলিসকর্মী।

আরও পড়ুন-EC: উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা শীঘ্রই! রাজ্যের কোভিড রিপোর্টে সন্তুষ্ট কমিশন

ওই মামলার সরকার পক্ষের আইনজীবী সমীর দাস এবং মামলাকারী মহিলার আইনজীবী প্রদীপ চ্যাটার্জী জানান, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন প্রেমিকা। এই খবর জানতে পেরে বিয়ে করতে অস্বীকার করেন ওই পুলিসকর্মী। শেষপর্যন্ত গত ২২ মার্চ গোপালনগর থানায় প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন প্রেমিকা। অভিযুক্ত উত্তম সরকার রাজ্য পুলিসের ৭ নম্বর ব্যাটালিয়নের কনস্টেবল। বাড়ি নদীয়া জেলার রানাঘাট থানার হাবিবপুর গ্রামে।

অভিযোগ, পুলিসে কর্মরত হওয়ায় গোপালনগর থানার পুলিস তাকে গ্রেপ্তার করছিল না। এই পরিস্থিতিতে প্রতারিত ওই তরুণী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। এরপর হাইকোর্টের নির্দেশে পুলিস অভিযুক্তকে গ্রেফতার করে।

আরও পড়ুন-Visva Bharati: কথামতোই কাজ অনুব্রতর, বৃহস্পতিবার থেকে বিশ্বভারতীর আন্দোলেন নামছে TMCP

ওই মামলায় অভিযুক্ত যুবকের আইনজীবী বুধবার আদালতে আবেদন জানান, উত্তম সরকার তার প্রেমিকাকে বিয়ে করার পাশাপাশি তাঁর গর্ভস্থ সন্তানের পিতৃত্ব স্বীকার করে নেবেন। এই পরিস্থিতিতে আজ বুধবার বনগাঁ অতিরিক্ত জেলা ও দায়রা আদালত ১ এর বিচারক শান্তনু মুখোপাধ্যায় নির্দেশ দেন, অভিযোগকারী মহিলাকে বিয়ের পাশাপাশি তাঁর গর্ভস্থ সন্তানের পিতৃত্ব স্বীকার করতে হবে। একইসঙ্গে সামাজিক এবং সরকারিভাবে বিয়ে করতে হবে অভিযোগকারিনীকে। ভবিষ্যতে যাতে তার স্ত্রী এবং সন্তানের উপর কোনও চাপ তৈরি না হয় সে ব্যাপারেও ওই যুবককে প্রতিশ্রুতি দিতে হবে।

বিচারকের নির্দেশ মেনে এদিন আদালত চত্বরে বিয়ের আয়োজন হয়। শাঁখা সিঁদুর পরিয়ে মালাবদল করে সামাজিক বিয়ের পাশাপাশি রেজিস্ট্রি বিয়ের ব্যবস্থাও করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)