Visva Bharati: কথামতোই কাজ অনুব্রতর, বৃহস্পতিবার থেকে বিশ্বভারতীর আন্দোলেন নামছে TMCP

সম্প্রতি বিশ্বভারতীর কয়েকজন অধ্যাপক ও পড়ুয়া অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করে উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করেন

Updated By: Sep 1, 2021, 03:38 PM IST
Visva Bharati: কথামতোই কাজ অনুব্রতর, বৃহস্পতিবার থেকে বিশ্বভারতীর আন্দোলেন নামছে TMCP

নিজস্ব প্রতিবেদন: তিন পড়ুয়াকে বরখাস্ত করাকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই বিশ্বভারতীতে চলছে ছাত্রআন্দোলন। এবার সেই আন্দোলনে যোগ দিচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ। আন্দোলনে যোগ দেওয়ার কথা আগেই জানিয়েছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ফলে স্বাভাবিকভাবেই এবার বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের ঝাঁঝ বাড়তে চলেছে।

আরও পড়ুন-West Bengal Elections: উপনির্বাচন সংক্রান্ত সিদ্ধান্ত! আজই মুখ্যসচিবদের সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশন

সম্প্রতি বিশ্বভারতীর কয়েকজন অধ্যাপক ও পড়ুয়া অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করে উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করেন। সেই সময়েই তিনি জানিয়েছিলেন, ওউ পাগল ভিসিকে এবার বুঝিয়ে দিতে হবে পাগলামি করার জায়গা বিশ্বভারতী নয়। তিন দিন ঘরে আটক রাখব, দেখি কী করতে পারে। 

পড়ুয়া ও অধ্যাপকদের অনুব্রত আরও বলেন, ২ তারিখ থেকে বিশ্বভারতীতে আন্দোলন করবে তৃণমূল। সেই মতই সম্প্রতি, প্রায় তিন বছর পর বিশ্বভারতীতে গড়ে তোলা হয়েছে তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট। আর এবার সেই ইউনিটি আন্দোলনে নামতে চলেছে উপাচার্যের বিরুদ্ধে। আন্দোলনরত বরখাস্ত হওয়া ছাত্র ছাত্রী দের সমর্থন করা হবে বলে টিএমসিপির তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন-Kolkata: দিল্লির দফতরে হাজিরা দেওয়া সম্ভব নয়, ইডিকে চিঠি অভিষেকের স্ত্রীর

তৃণমূলের মুখপাত্র জামশেদ আলি খান জানান, আগামিকাল তারা বিশ্বভারতীজুড়ে মিছিল করবে টিএমসিপি। ছাত্রদের অবস্থান মঞ্চে গিয়ে তাদেরকে সমর্থন জানানো হবে। প্রসঙ্গত, প্রায় তিন বছর পর বিশ্বভারতীর বুকে পদযাত্রা করে আন্দোলন করতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ। এবার এই আন্দোলনের পর উপাচার্যের ভূমিকা কী হতে পারে সেদিকে নজর রয়েছে সকলের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)