EC: উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা শীঘ্রই! রাজ্যের কোভিড রিপোর্টে সন্তুষ্ট কমিশন

উপনির্বাচন নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্য সচিবদের একটি ভার্চুয়াল বৈঠক শুরু হয়েছে বিকেল তিনটেয়

Updated By: Sep 1, 2021, 04:12 PM IST
EC: উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা শীঘ্রই! রাজ্যের কোভিড রিপোর্টে সন্তুষ্ট কমিশন

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনার দ্বিতীয় ঢেউ পুরোপুরি থিতিয়ে যায়নি। তার মধ্যেই রয়েছে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। ফলে রাজ্যের বেশকিছু আসনে উপনির্বাচন হবে কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। এবার সম্ভবত আশঙ্কার মেঘ কাটল অনেকটাই।

আরও পড়ুন-Visva Bharati: কথামতোই কাজ অনুব্রতর, বৃহস্পতিবার থেকে বিশ্বভারতীর আন্দোলেন নামছে TMCP

উপনির্বাচন নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্য সচিবদের একটি ভার্চুয়াল বৈঠক শুরু হয়েছে বিকেল তিনটেয়। করোনা পরিস্থিতিতে উপনির্বাচন করতে রাজ্য কতটা প্রস্তুত তার বিস্তারিত জানাবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। কিন্তু তার আগেই এনিয়ে ভালো খবর এল রাজ্যে। জেলাগুলির কাছ থেকে পরিসংখ্যান নিয়ে আইসিএমআরকে যে কোভিড রিপোর্ট রাজ্য সরকার পাঠিয়েছিল তাতে সন্তোষ প্রকাশ করেছে আইসিএমআর। নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যের পাঠানো কোভিড রিপোর্টে তারাও সন্তুষ্ট।    

শোনা গিয়েছিল, করোনা পরিস্থিতি বুঝেই অগাস্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতেই উপনির্বাচনের দিন ঘোষণা হতে পারে। জঙ্গিপুর ও সামশেরগঞ্জে সংযুক্ত মোর্চার প্রার্থীর মৃত্যুর কারণে ভোট স্থগিত ছিল। উপনির্বাচন হওয়ার কথা এই দুই কেন্দ্রে। ভবানীপুর, দিনহাটা ও শান্তিপুরেও উপনির্বাচন হবে।

আরও পড়ুন-Kolkata: দিল্লির দফতরে হাজিরা দেওয়া সম্ভব নয়, ইডিকে চিঠি অভিষেকের স্ত্রীর

উল্লেখ্য, রাজ্যের যেসব কেন্দ্রে উপনির্বাচন হবে তার মধ্যে রয়েছে ভবানীপুরও। নন্দীগ্রাম কেন্দ্রে শুভেন্দু অধিকারীর কাছে পরাজয়ের পর এই কেন্দ্র থেকেই ফের লড়াই করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে বাংলায় এবার উপনির্বাচন অত্যান্ত গুরুত্বপূর্ণ।  রাজ্যের কোভিড সংক্রান্ত রিপোর্টে সন্তুষ্ট হওয়ার পর এবার কবে রাজ্যে উপনির্বাচন করা যায় তা নিয়ে আলোচন হতে পারে বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.