Bengal Weather Today: উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি, মেঘলা আকাশ কলকাতায়

Bengal Weather Today: আগামীকাল মঙ্গলবার ১৮ জুলাই আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে।

Updated By: Jul 17, 2023, 08:46 AM IST
Bengal Weather Today: উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি, মেঘলা আকাশ কলকাতায়

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি দু’এক পশলা হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে।

সিস্টেম

আগামীকাল মঙ্গলবার ১৮ জুলাই আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। মৌসুমী অক্ষরেখা গঙ্গানগর, নাড়নাউল, গোয়ালিয়ার, এরপর ঝাড়খণ্ডের নিম্নচাপ এলাকার মধ্যে দিয়ে ওড়িশার বালাসোরের উপর দিয়ে দক্ষিন-পশ্চিম দিকে গিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন: Arjun Singh: 'সস্তা তাই বাংলায় বোমা চলে, অন্য রাজ্যে এ কে ৪৭ ব্যবহার হয়', বিস্ফোরক অর্জুন

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টা পর বৃষ্টি কিছুটা কমতে পারে দক্ষিণবঙ্গে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় যদিও অস্বস্তি হবে। ২৪ ঘন্টা পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে।

উত্তরবঙ্গ

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। উপরের পাঁচ জেলাতে হালকা মাঝারি বৃষ্টি চলবে। ২৪ ঘন্টা পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

কলকাতা

মূলত মেঘলা আকাশ থাকবে। আজ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে।‌ বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আরও পড়ুন: Coochbehar: কোচবিহারে চলল গুলি, শিশুর পেট ফুঁড়ে বেরিয়ে গেল বুলেট

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৫ থেকে ৯৪ শতাংশ।

ভিন রাজ্যে

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, কোঙ্কন ও গোয়া, মধ্য মহারাষ্ট্র এবং ওড়িশা ও গুজরাট রাজ্যে।

অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয় সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে আগামী পাঁচ দিন। কোঙ্কন ও গোয়াতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কর্ণাটক, কেরালা, মাহেতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.