Howrah: প্রায় এক দশক, হাওড়া থেকে মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেলেন বিহারের দম্পতি

২০১৯ সালে কলকাতার জে কে মিত্র রোড থেকে গুরুতর অসুস্থ অবস্থায় মনোজকে উদ্ধার করেন মিশনারিজ অব চ্য়ারিটির সিস্টাররা

Updated By: Nov 13, 2021, 05:49 PM IST
Howrah: প্রায় এক দশক, হাওড়া থেকে মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেলেন বিহারের দম্পতি

নিজস্ব প্রতিবেদন: প্রায় এক দশক। হাওড়া থেকে মানসিক ভারসাম্যহীন সন্তানকে খুঁজে পেল তার পরিবার। এমন অসাধ্য সাধন করল মিশনারিজ অব চ্য়ারিটি ও হ্যাম রেডিও।

বিহারের বাঁকা জেলার রিজাউন থানার বাসিন্দা মনোজ পাসোয়ানের(২৮) মানসিক সমস্যা ছিল। ৯ বছর আগে বাড়ি থেকে বেরিয়ে সে আর ফেরেনি। তার পর থেকেই যে যেখানে বলেছে সেখানেই গিয়েছেন মনোজের পরিবারের লোকজন। কিন্তু আশার কোনও আলোই দেখতে পাচ্ছিলেন না বাবা-মা।

আরও পড়ুন-'বহুত বড়িয়া! বসাকজি, আপ তো কলাকার হ্যায়' নরেন্দ্র মোদী

২০১৯ সালে কলকাতার জে কে মিত্র রোড থেকে গুরুতর অসুস্থ অবস্থায় মনোজকে উদ্ধার করেন মিশনারিজ অব চ্য়ারিটির সিস্টাররা। সেসময় নিজে কোনও কাজ করতে পারতো না মনোজ। এমনকি ঠিকমতো কথাও বলতে পারতো না। পরে মনরোগ বিশেষজ্ঞ দেখিয়ে খানিকটা সুস্থ করে তোলা হয়। নিয়ে আসা হয় হাওড়ার নবজীবন-এ।

এদিকে, পরিচয় জানার চেষ্টা হলেও ঠিকমতো তেমন কিছুই বলতে পারতো না মনোজ। কখনও বলতো বাড়ি ভাগলপুর, কখনওবা বলতো বিহারের অন্য কোনও জায়গার নাম। মিশনারিজের লোকজন বুঝতে পারেন, মনোজ আসলে বিহারের বাসিন্দা। এরপরই তারা যোগাযোগ করেন হ্যাম রেডিওর সঙ্গে।

আরও পড়ুন-Jalpaiguri: জলসায় উদ্দাম নৃত্য বিজেপি বিধায়কের, সামাল দিতে 'হিমশিম' কেন্দ্রীয় বাহিনী

হ্যাম রোডিও তাদের যোগাযোগ কাজে লাগিয়ে শুরু করে খোঁজখবর। অনেক দিন ধরে বিহারের বহু জায়গায় খোঁজ করার পর অবশেষে খোঁজ মেলে মনোজের বাড়ির। ছটপুজোর দিন বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে মনোজ। শনিবার তাঁকে নিতে হাওড়ায় আসেন মনোজের বাবা-মা ও মামা। দীর্ঘদিন পরে ছেলেকে খুঁজে পেয়ে খুশি মনোজের পরিবার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.