Birati Murder: তৃণমূল কর্মী খুনে গ্রেফতার মূল ষড়যন্ত্রকারী, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

ধৃতকে তোলা হবে ব্যারাকপুর আদালতে।

Updated By: Jul 23, 2021, 12:50 PM IST
 Birati Murder: তৃণমূল কর্মী খুনে গ্রেফতার মূল ষড়যন্ত্রকারী, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

নিজস্ব প্রতিবেদন: বিরাটিতে তৃণমূল কর্মী শুভ্রজিৎ দত্ত খুনে গ্রেফতার এক। ধৃতের নাম দিবাকর দাস। ধৃত ব্যক্তি বিরাটির দুষ্কৃতী বাবুলালের শাগরেত বলে জানা গিয়েছে। এই খুনের ঘটনায় প্রকাশ্যে এসেছে বিস্ফোরক তথ্য। তদন্তকারীরা জানতে পেরেছেন, ২১ জুলাই দুপুরে বাবুলালের সঙ্গে বিবাদের জেরেই রাতে খুন হন তৃণমূল কর্মী শুভ্রজিৎ দত্ত।

পুলিস জানতে পেরেছে, ধৃত দিবাকর দাস হল খুনের ঘটনার মূল ষড়যন্ত্রকারী। এই খুনের ঘটায় কোনও সুপারি কিলার ছিল কিনা, তা ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তা, জানতে চান তদন্তকারীরা। আজ ধৃতকে তোলা হবে ব্যারাকপুর আদালতে। তাকে হেফাজতে চাইবেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালে নিমতায় একটি বোমাবাজির ঘটনায় অভিযুক্ত দিবাকর। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২, ১২০বি, ৩৪ এবং অস্ত্র আইনের ২৫/২৭ ধারায় মামলা রুজু হয়েছে। 

আরও পড়ুন: কলকাতায় আজ মিলবে না covaxin টিকা! বন্ধ ভ্যাকসিনেশন

আরও পড়ুন: এক বছর পর হাতে গুরুত্বপূর্ণ সূত্র, ময়না শিশু মৃত্যুর ঘটনায় পুলিসের জালে মা ও তার পুরুষ সঙ্গী

একুশে জুলাইয়ের রাতে বিরাটির বণিক মোড় খুন হন তৃণমূল কর্মী শুভ্রজিত দত্ত। ঘটনার সময় তৃণমূলের দলীয় কার্যালয় থেকে বাড়ি ফিরছিলেন। হঠাৎই বাইকে করে একদল দুষ্কৃতী এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। মাথা ও বুক লক্ষ্য করে চার থেকে পাঁচটি গুলি করে। সেখানেই লুটিয়ে পড়েন শুভ্রজিৎ দত্ত। তাকে উত্তর দমদম পুরসভার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় বাবুলাল সিং নামে এলাকার এক দুষ্কৃতীর নাম উঠে আসে। তদন্তে নামে নিমতা থানার পুলিস। 

.