close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি

উলুবেড়িয়া পূর্বের বিধায়ক হায়দার আজিজ সফির মৃত্যুর পর ওই আসনটি শূন্য হয়ে পড়ে।

Updated: Apr 14, 2019, 06:26 PM IST
উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি

নিজস্ব প্রতিবেদন : উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রত্যুষ কুমার মণ্ডলকে প্রার্থী করেছে বিজেপি। প্রসঙ্গত, সাংসদ সুলতান আহমেদের মৃত্যুর পর ২০১৮ লোকসভা উপনির্বাচনে সিপিএমকে হারিয়ে এই বিধানসভা কেন্দ্রে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল বিজেপি। তাই এবার বিজেপি কেমন ফল করে সেদিকে নজর থাকবে সবার। উল্লেখ্য, তৃণমূলের তরফে বিধানসভা উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করা হয়েছে ইদ্রিশ আলিকে।

পঞ্চম দফায় ৬ মে উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে নির্বাচন। সেদিনই উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। প্রসঙ্গত, উলুবেড়িয়া পূর্বের বিধায়ক হায়দার আজিজ সফির মৃত্যুর পর ওই আসনটি শূন্য হয়ে পড়ে। ফলে উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। ৬ মে একইসঙ্গে জোড়া নির্বাচন হবে উলুবেড়িয়ায়।

আরও পড়ুন, 'শাক দিয়ে মাছ ঢাকা যায় না,' রামনবমীর মিছিলে অংশ নিয়ে দাবি মন্ত্রী অরূপের  

প্রসঙ্গত, বসিরহাটের সাংসদ ইদ্রিশ আলিকে এবার লোকসভা ভোটের টিকিট দেয়নি তৃণমূল। বদলে তাঁকে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী করা হয়েছে। কিন্তু  বহিরাগত ইদ্রিশ আলিকে প্রার্থী ঘোষণা করায় দলের একাংশের মধ্যে ক্ষোভ দানা বাঁধে।

আরও পড়ুন, 'আধাসেনা নিয়ে মাথাব্যথা নেই, বুথ সামলাবে আমার বাহিনী'

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, হায়দার আজিজ সফির মৃত্যুর পরে এই আসনটিতে প্রয়াত বিধায়কের ছেলে বা স্ত্রীকে দাঁড় করানো উচিত ছিল। অথবা স্থানীয় কোনও তৃণমূল নেতাকে টিকিট দিলে ভালো হত। কিন্তু দলের শীর্ষ নেতৃত্বের কাছে এই বিষয়ে অনেকবার আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি।