close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

'আধাসেনা নিয়ে মাথাব্যথা নেই, বুথ সামলাবে আমার বাহিনী'

দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল ভোট রায়গঞ্জে। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবার চতুর্মুখী লড়াই।

Updated: Apr 14, 2019, 04:31 PM IST
'আধাসেনা নিয়ে মাথাব্যথা নেই, বুথ সামলাবে আমার বাহিনী'

নিজস্ব প্রতিবেদন : বিরোধীদের দাবি প্রতি বুথেই থাকতে হবে কেন্দ্রীয় বাহিনী। বিরোধীদের দাবিকে স্বীকৃতি দিয়ে দ্বিতীয় দফার ভোটে আরও বাহিনী বাড়াচ্ছে কমিশন। বাইরে থেকে রাজ্যে আসছে আরও ৪০ কোম্পানি আধাসেনা। ১০০-রও বেশি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় হবে দ্বিতীয় দফার ভোট। কিন্তু এদিন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সিপিআইএম প্রার্থী মহম্মদ সেলিম দাবি করলেন, "১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলেও কোনও সমস্যা নেই।"

কিন্তু কী কারণে এমন কথা বললেন সিপিআইএম প্রার্থী? রাজ্য পুলিসের উপর আস্থা রেখেই ভোটে আধাসেনার সংখ্যা নিয়ে মাথা ঘামাতে রাজি নন সেলিম? ধোঁয়াশা কাটিয়ে উত্তরটা স্পষ্ট করেছেন সেলিম নিজেই। তাঁর দাবি, "আমার বুথ সামলাবে আমার কর্মী, সমর্থক বাহিনী।" উল্লেখ্য, দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল ভোট রায়গঞ্জে। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবার চতুর্মুখী লড়াই। একদিকে গতবারের সাংসদ তথা সিপিআইএম প্রার্থী মহম্মদ সেলিম, অন্যদিকে কংগ্রেস প্রার্থী দীপা দাসমুন্সি। তৃণমূল প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে ইসলামপুরের ডাকসাইটে বিধায়ক কানাহাইয়া লাল আগরওয়ালকে। বিজেপি প্রার্থী করেছে দেবশ্রী চৌধুরীকে। তবে মূল লড়াইটা যে দীপা দাসমুন্সি ও মহম্মদ সেলিমের মধ্যে তা স্পষ্ট।

আরও পড়ুন, 'শাক দিয়ে মাছ ঢাকা যায় না,' রামনবমীর মিছিলে অংশ নিয়ে দাবি মন্ত্রী অরূপের  

প্রচারে অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের থেকে খানিকটা আগেই নেমেছেন সেলিম। নিজের কেন্দ্রের বিভিন্ন বিধানসভায় মিছিল, মহা মিছিল, বাইক মিছিলকে হাতিয়ার করে প্রচার সারছেন সিপিআইএম প্রার্থী তথা পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। এদিন গিয়েছিলেন হেমতাবাদ বিধানসভা কেন্দ্রে। সেখানে মহম্মদ সেলিমের সমর্থনে মিছিলে যুব সম্প্রদায়ের ভিড় ছিল চোখে পড়ার মতো। আর সেই ভিড় দেখেই এই মন্তব্য করেন বাম প্রার্থী।