West MIdnapur News: ঘোড়া কেনাবেচার আতঙ্ক! পঞ্চায়েতের ফল প্রকাশের পরই নয়া পদক্ষেপ বিজেপির

West MIdnapur News:  ঘটনায় বিজেপি-তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছেন সিপিএমের জেলা কমিটির সদস্য তথা ঘাটালের সিপিআইএম নেতা অশোক সাঁতরা।এক কথায় পঞ্চায়েত নির্বাচনের আগে বিভিন্ন জায়গায় শাসক বিরোধী দলের বিজয় উল্লাস না হলেও গ্রাম পঞ্চায়েত দখল করতে মরিয়া দুই দল

Updated By: Jul 20, 2023, 09:09 PM IST
West MIdnapur News: ঘোড়া কেনাবেচার আতঙ্ক! পঞ্চায়েতের ফল প্রকাশের পরই নয়া পদক্ষেপ বিজেপির

চম্পক দত্ত: পঞ্চায়েত ভোটের ফলাফল প্রকাশের পর আতঙ্কে বিজেপি। গেরুয়া শিবির ভয় পাচ্ছে পাছে তাদের জয়ী প্রার্থীদের ভাঙিয়ে নেয় তৃণমূল কংগ্রেস। সেই আতঙ্কে জয়ী বিজেপির সমস্ত প্রার্থীদের এলাকা থেকে সরিয়ে গোপন ডেরায় রাখল বিজেপি। বর্তমানে বিজেপি প্রার্থীদের আস্তানা গোপন ডেরা। এলাকায় জয়ী প্রার্থীরা না থাকায় শুরু রাজনৈতিক তরজা। 

আরও পড়ুন-'মণিপুরের ঘটনা স্বাধীন ভারতে ভাবতেই পারি না, দু'মাস কোথায় ছিলেন প্রধানমন্ত্রী!'

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ৩ ব্লকের গ্রাম পঞ্চায়েতের প্রায় ২৫ জন বিজেপি প্রার্থীর আস্তানা এখন গোপন ডেরায়। ভিন রাজ্যের ছায়া এই রাজ্যেও। কিছুদিন আগে দেখা গিয়েছিল ভিন রাজ্যে বিধায়কদের রাখা হয়েছিল গোপন ডেরায়। এবার পঞ্চায়েত নির্বাচনে জয়ী বিজেপি প্রার্থীদের আস্তানা গোপন ডেরা।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকে মোট ১২ টি গ্রাম পঞ্চায়েত। আর এবারের পঞ্চায়েত নির্বাচনে ঘাটাল ব্লকে তিনটি গ্রাম পঞ্চায়েতে ভালো ফল করেছে বিজেপি। সুলতানপুর গ্রাম পঞ্চায়েতে মোট ২১টি আসন তার মধ্যে বিজেপির দখলে ১০ টি, তৃণমূলের দখলে ১০ টি, বিজেপি সিপিএম সমর্থিত নির্দল ১ টি। ইড়পালা গ্রাম পঞ্চায়েতে ১৫ টি আসন নিয়ে গঠিত। এবারে পঞ্চায়েত নির্বাচনে ৮ টি আসন বিজেপির দখলে, ৭ টি তৃণমূলের দখলে। মনোহরপুর এক গ্রাম পঞ্চায়েতে ১১ টি আসন নিয়ে গঠিত এই গ্রাম পঞ্চায়েত এবারের পঞ্চায়েত নির্বাচনে বিজেপির দখলে ৭ টি, তৃণমূলের দখলে ৪ টি। তাই ওই এলাকার জয়ী বিজেপি প্রার্থীদের যাতে জোর করে তৃণমূলে যোগদান না করাতে পারে তৃণমূল নেতৃত্ব তাই পঞ্চায়েত বোর্ড গঠনের আগেই কোনো ঝুঁকি না নিয়ে নির্বাচনের ফল ঘোষণা হওয়ার সাথে সাথে বিজেপি প্রার্থীদের আস্তানা এখন গোপনডেরায়।

এই বিষয়ে ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাটের সাফাই, নির্বাচনে ফল ঘোষণা হওয়ার পর থেকে  ঘাটাল ব্লকে বিভিন্ন জায়গায় শুরু হয়েছে তৃণমূলের সন্ত্রাস, বাড়ি ভাঙচুর, থেকে শুরু করে প্রাণে মেরে ফেলারও হুমকি। তাই তারা কোন ঝুঁকি না নিয়েই বিজেপির জয়ী প্রার্থীদের অন্যত্র সরিয়ে দিয়েছে।

সমস্ত অভিযোগ অস্বীকার করেছে শাসক দল তৃণমূল। ঘাটাল ব্লক তৃণমূলের সভাপতি দিলীপ মাঝি অবশ্য বিজেপিকে কটাক্ষ করেছেন তীব্র ভাষায়। ঘটনায় বিজেপি-তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছেন সিপিএমের জেলা কমিটির সদস্য তথা ঘাটালের সিপিআইএম নেতা অশোক সাঁতরা।এক কথায় পঞ্চায়েত নির্বাচনের আগে বিভিন্ন জায়গায় শাসক বিরোধী দলের বিজয় উল্লাস না হলেও গ্রাম পঞ্চায়েত দখল করতে মরিয়া দুই দল। অপরদিকে তেমন প্রার্থীদের ঠিকঠাক নিজেদের দলে রাখতে মরিয়া বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.