Saumitra-Sujata Divorce Case: আপনারা কি সংসার করতে চান? বিচারকের প্রশ্ন শুনে কী জবাব দিলেন সৌমিত্র-সুজাতা

মামলায় আজ মিউচুয়াল ডিভোর্সের শুনানি হল বাঁকুড়া জেলা আদালতের দ্বিতীয় অতিরিক্ত দায়রা বিচারক প্রশান্ত মুখোপাধ্যায়ের এজলাসে। প্রায় এক ঘন্টা ধরে দুজনের উপস্থিতিতে চলে শুনানি। সুজাতা খাঁ জানিয়েছেন এই ডিভোর্সের মামলায় তাঁর কোনো দাবি দাওয়া নেই

Updated By: Jan 17, 2023, 12:59 PM IST
Saumitra-Sujata Divorce Case: আপনারা কি সংসার করতে চান? বিচারকের প্রশ্ন শুনে কী জবাব দিলেন সৌমিত্র-সুজাতা

মৃত্যুঞ্জয় দাস:  বিবাহ বিচ্ছেদের মামলা নিয়ে আদালতে উঠেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ ও তৃণমূল নেত্রী সুজাতা খাঁ। সেই মামলার শুনানিতে আজ ফের তাঁরা জানালেন, আর তাঁরা একসঙ্গে থাকতে চান না। অনেক ভেবেচিন্তেই তারা ওই সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন-কোনও অদল-বদল নয়, পাকাপাকি ভাবে এরাই করুক ওপেন, পরামর্শ গৌতির

বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ ২০১৬ সালে ১ জুলাই সুজাতা মন্ডলকে বিয়ে করেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী সৌমিত্রকে জেতানোর মূল কারিগর ছিলেন তাঁর স্ত্রী সুজাতা। পরে ২০২০ র ডিসেম্বরে তৃণমূলে যোগ দেন সুজাতা। ওইদিনই সংবাদমাধ্যমে সুজাতার সঙ্গে সম্পর্ক ত্যাগ করার কথা জানান সৌমিত্র। এরপরই আদালতের দ্বারস্থ হয়ে সৌমিত্র স্ত্রীর সঙ্গে পাকাপাকিভাবে সম্পর্ক ছেদের জন্য ডিভোর্স মামলা দায়ের করেন। এবার সেই মামলারই অঙ্গ হিসাবে আজ মিউচুয়াল ডিভোর্সের শুনানি হল বাঁকুড়া জেলা আদালতের দ্বিতীয় অতিরিক্ত দায়রা বিচারক প্রশান্ত মুখোপাধ্যায়ের এজলাসে। প্রায় এক ঘন্টা ধরে দুজনের উপস্থিতিতে চলে শুনানি।
 
সুজাতা জানিয়েছেন "বিবাহ বিচ্ছেদে আমার কোনো দাবিদাওয়া নেই।  আগে আমার তরফেও শিয়ালদহ আদালতে কন্টেস্টিং ডিভোর্সের মামলা দায়ের করা হয়েছিল। এখন উভয়ের তরফে বাঁকুড়া জেলা আদালতে মিউচুয়াল ডিভোর্সের মামলা দায়ের করা হয়েছে। আদালত চাইলে দ্রুত তা নিস্পত্তি হবে"। এবিষয়ে সুজাতার আইনজীবী অভিষেক হালদার জানান, "বাঁকুড়া জেলা আদালতে প্রথম সৌমিত্র খাঁ বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেছিলেন। নিরাপত্তাহীনতার কারনে সেই মামলাটি হাইকোর্টে ট্রান্সফার করার আবেদন জানান আমার মক্কেল সুজাতা। হাইকোর্ট বিষয়টির গুরুত্ব উপলব্ধি  করে মামলাটি শিয়ালদহ আদালতে পাঠায়। পরবর্তীতে শিয়ালদহ আদালতে বিচারাধীন মামলাটি উভয়পক্ষের সম্মতিতে প্রত্যাহার করে নেওয়া হয়। পরবর্তীতে উভয়ের পক্ষ থেকেই বাঁকুড়া জেলা আদালতে মিউচুয়াল ডিভোর্সের আবেদন জানানো হয়। সেই মামলারই এখন শুনানি চলছে"।

এবিষয়ে সৌমিত্র খাঁ তিনি কিছু না বললেও তাঁর আইনজীবী জানান মামলাটি দ্রুত নিস্পত্তির জন্য আদালতে আবেদন জানানো হয়েছে। আজ তারই শুনানি হয়েছে। আজ বিচারক জিজ্ঞাসা করেন, আপনারা কি সংসার করতে চান? দুজনেই বলেন, না। আমরা বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছি যে আমরা আর সংসার করব না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.