রাজ্যের ৩ বিধানসভা আসনের উপনির্বাচনে আজ ভোটগ্রহণ, অধিকাংশ বুথেই মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

করিমপুরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে খুশি হলেও কালিয়াগঞ্জ ও খড়্গপুরের জন্য আরও বাহিনীর আবেদন জানিয়েছেন শিশির বাজোরিয়া

Updated By: Nov 25, 2019, 06:51 AM IST
রাজ্যের ৩ বিধানসভা আসনের উপনির্বাচনে আজ ভোটগ্রহণ, অধিকাংশ বুথেই মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিবেদন : লোকসভা নির্বাচনে বিজেপির ভালো ফলের পর এবার রাজ্যের ৩ কেন্দ্রের উপনির্বাচনে ফের বড় পরীক্ষা তৃণমূলের।   আজ ভোট নেওয়া হচ্ছে করিমপুর, খড়গপুর ও কালিয়াগঞ্জ বিধানসভা আসনে। তিন কেন্দ্রে হাড্ডাহাডি লড়াইয়ের কথা মাথায় রেখে মোতায়েন করা হয়েছে ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন-'চাচার গড়ে এবার চিত্ত', চাচা ম্যাজিকে ভর করেই খড়গপুরে পাশার দান উল্টাতে চাইছে বাম-কংগ্রেস

করিমপুরে মহুয়া মৈত্র ও খড়গপুরে দিলীপ ঘোষ সাংসদ নির্বাচিত হওয়ায় ওই দুটি আসন ফাঁকা হয়ে যায়। অন্যদিকে, উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে সেটি খালি হয়।  রাজনৈতিক মহলের মতে করিমপুর ছাড়া অন্য দুটি আসনে জোর লড়াই হবে শাসক দল ও বিরোধীদের মধ্যে।

করিমপুরের অধিকাংশ বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী। কালিয়াগঞ্জে পঞ্চাশ শতাংশের কাছাকাছি ও খড়গপুরে পঞ্চাশ শতাংশেরও বেশি বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। তিন আসনের ৩১০টি বুথে থাকবেন মাইক্রো অবজার্ভার।

করিমপুরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে খুশি হলেও কালিয়াগঞ্জ ও খড়্গপুরের জন্য আরও বাহিনীর আবেদন জানিয়েছেন শিশির বাজোরিয়া। রবিবার বিকেলে নির্বাচন কমিশনের সিইও-র সঙ্গে দেখা করে আবেদন জানান তিনি। পাশাপাশি কালিয়াগঞ্জে পেপারের ভিতর লিফলেট বিলি করা হয়েছে। যেখানে ওপিনিয়ন পোলে এগিয়ে রাখা হয়েছে তৃণমূল প্রার্থীকে। এই নিয়েও অভিযোগ জানানো হয়েছে কমিশনে।

আরও পড়ুন- দিলীপের 'ছোট মন' কটাক্ষের পাল্টা 'ইতর, চতুষ্পদ প্রাণি' বলে আক্রমণ তৃণমূলের

শিশির বাজোরিয়ার আরও অভিযোগ, করিমপুরে ডেমো ইভিএম-এ প্রচার চালাচ্ছেন তৃণমূল প্রার্থী। খড়্গপুরে এসডিপিও-কে ৮ দিন আগে সরানো হলেও, তারপরেও তিনি এলাকায় শাসকদলের হয়ে কাজ করছেন বলে সিইও-র কাছে অভিযোগ করেন তিনি। সিইও সব দিক খতিয়ে দেখার আশ্বাস দেন বিজেপি প্রতিনিধি দলকে। একইসঙ্গে কেন্দ্রীয় বাহিনী নিয়ে দিল্লির সঙ্গেও কথা বলবেন বলে জানান তিনি।

.