Md Salim on SSC Scam: রাজীব কুমারের নেতৃত্বে চিটফান্ডের নথি নষ্ট করছে সিআইডি, বিস্ফোরক সেলিম

Md Salim on SSC Scam: নিয়োগ দুর্নীতি নিয়ে সেলিম বলেন, যেকোনও মানুষের ক্ষোভ হওয়ার কথা। পরীক্ষা দেয়নি পাস করে গিয়েছে। ফাঁকা ওএমআর সিট জমা করেছে। পাস করে গিয়েছে। যারা পাস করল তারা রাস্তায় বসে রয়েছে

Updated By: Mar 27, 2023, 08:00 PM IST
Md Salim on SSC Scam: রাজীব কুমারের নেতৃত্বে চিটফান্ডের নথি নষ্ট করছে সিআইডি, বিস্ফোরক সেলিম

পার্থ চৌধুরী: নিয়োগ দুর্নীতি থেকে শিল্পায়ন, একাধিক বিষয় নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সিপিএম নেতার চাঞ্চল্যকর অভিযোগ, চিটফান্ড দুর্নীতির নথি নষ্ট করছে সিআইডি। 

আরও পড়ুন-সাংসদপদ গিয়েছে, এবার নোটিস দিয়ে রাহুলের উপরে আরও চাপ বাড়াল কেন্দ্র 

রাজ্যে দুর্নীতির একটা তন্ত্র তৈরি হয়েছে বলে অভিযোগ করেন সেলিম। তিনি বলেন, মুকুল-মমতা-শুভেন্দু মিলে এই দুর্নীতি শুরু হয়েছিল। তারপর তা উত্তরাধিকার সূত্রে ভাইপো পেল। মাঝে ছিল ব্রাত্য-পার্থর মতো কিছু লোকজন। কিন্তু একটা দুর্নীতির তন্ত্র তৈরি হয়েছিল। সিআইডি চিটফান্ডের নথি নষ্ট করেছে রাজীব কুমারের নেতৃত্বে। সেই রাজীব কুমারকে পোস্টিং দিয়েছেন মমতা ও অমিত শাহ মিলে। ইডি-সিবিআইও যাতে প্রমাণ নষ্ট করে তার জন্য আমরা রোজ বলছি।

রাজ্য শিল্পায়ন নিয়ে মমতাকে নিশানা করেন সেলিম। সিপিএম রাজ্য সম্পাদক বলেন, সিঙ্গুরে উনি গাড়ির একটা হাব করবেন বলেছিলেন না! ওখানে তিনি সর্ষের বীজ ছড়িয়েছিলেন না! শশা চাষ করবেন বলেছিলেন না! মাঝে মধ্যে ওঁর কিছু একটা মনে হয় আর উনি ওখানে চলে যান। সিঙ্গুরের অধিগৃহিত জমিতে কোনও শিল্প গড়ে উঠল না কেন? কৃষকদের জমি ফেরত দেওয়ার কথা বলেছিলেন। তাও উনি ফেরত দেননি। কয়েক কোটি টাকা খরচ করে ওখানে তৈরি হওয়া একটা কারখানার শেড উনি ভেঙেছিলেন। উনি ভাঙতে পারেন। গড়তে পারেন না।

নিয়োগ দুর্নীতি নিয়ে সেলিম বলেন, যেকোনও মানুষের ক্ষোভ হওয়ার কথা। পরীক্ষা দেয়নি পাস করে গিয়েছে। ফাঁকা ওএমআর সিট জমা করেছে। পাস করে গিয়েছে। যারা পাস করল তারা রাস্তায় বসে রয়েছে। তাদের উপরে পুলিস লাঠি চালাচ্ছে। নিয়োগপত্র নেই, জয়েন করে গিয়েছে। স্কুল সার্ভিস কমিশন বলছে আমরা সুপারিশ করিনি অথচ চাকরি পেয়ে গিয়েছে। ডিআই বলছে আমার খাতায় নাম নেই অথচ মাইনে পেয়ে যাচ্ছে। এখন শিক্ষক বললেই জিজ্ঞেস করছে কোন আমলের। একটা নিয়ম মেনে রাজ্য চলছিল। মমতা বলল উল্টে দাও পাল্টে দাও। 

একশো দিনের কাজের টাকা না দেওয়া নিয়ে মহম্মদ সেলিম বলেন, টাকা আটকানো যাবে না। যারা চুরি করেছে, তাদের ধরো। কিন্তু টাকা আটকে সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে। পাশাপাশি সেলিম আরও বলেন, বোলপুরে সিপিএমের আমলে শিল্পের জন্য অধিকৃত জমিতে এখন আবাসন হচ্ছে। গোটা রাজ্যে একই অবস্থা। গত ১৩ বছর রাজ্যে কোন নতুন শিল্প নেই। আগামী ২৯ মার্চ রাস্তায় নামবে সিপিএম। সেলিমের হুঁশিয়ারি পুলিস প্রশাসন অনুমতি না দিলেও সিপিএম রাস্তায় নামবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.