কৃষকস্বার্থে আন্দোলন চলবেই, সিঙ্গুর জমি ফেরত বিল পাশের ১০ বছরে Mamata র টুইট

দ্বিতীয় টুইটে কেন্দ্রের প্রতি খোঁচাও রয়েছে।

Updated By: Jun 14, 2021, 07:51 PM IST
কৃষকস্বার্থে আন্দোলন চলবেই, সিঙ্গুর জমি ফেরত বিল পাশের ১০ বছরে Mamata র টুইট

নিজস্ব প্রতিবেদন: প্রায় এক দশক আগের সিঙ্গুর আন্দোলন এবং তার জেরে পরবর্তীকালে বিল পাশ হওয়ার ঘটনাকে মনে রেখে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আজ, ১৪ জুন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা এক সময়ের বিরোধীনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) ফিরে দেখলেন সিঙ্গুর-পর্বের দিকে। এবং সেই ফিরে-দেখার সূত্রেই দুটি টুইটও করলেন তিনি। 

দুটির প্রথম টুইটটিতে মুখ্যমন্ত্রী লিখেছেন-- 'দীর্ঘ ও কঠিন এক লড়াইয়ের শেষে দশ বছর আগে, আজকের দিনে বিধানসভায় Singur Land Rehabilitation and Development Bill 2011 পাশ হয়েছিল। 

আরও পড়ুন: গর্ভগৃহে মা'কে ছোঁয়া যাবে না, নিষিদ্ধ মোবাইলও, করোনাবিধি মেনে খুলছে তারাপীঠ

'আমরা কৃষকদের স্বার্থরক্ষার জন্য একজোট হয়ে লড়াই করেছিলাম। তাঁদের না-পাওয়ার জায়গাটা চিহ্নিত করতে পেরেছিলাম এবং তাঁদের দৈনন্দিনে ইতিবাচক পরিবর্তন এনেছিলাম।

 

দ্বিতীয় টুইটে মমতা লেখেন-- 'আজ এটা দেখে আমার কষ্ট লাগে যে, দেশ জুড়ে আমাদের কৃষকভাইরা কেন্দ্রের উদাসীনতার জেরে ভুগছেন। 

'আমাদের সমাজের মেরুদণ্ডস্বরূপ এই কৃষকবর্গের মঙ্গলের লক্ষ্যে একযোগে আমরা লড়াই চালিয়ে যাব। তাঁদের স্বার্থরক্ষাই আমাদের আশু কর্তব্য হোক।

 

 
সিঙ্গুর (singur) আন্দোলন পশ্চিমবঙ্গের রাজনীতিতে একটা গুরুত্বপূর্ণ অধ্যায় বলেই বলে থাকেন রাজনৈতিক মহলের একাংশ। দেখতে-দেখতে দশটা বছর হয়ে গেল, সিঙ্গুর বিল পাশ হয়েছে। ২০১১ সালেই দীর্ঘ ৩৪ বছরের বামশাসনের অবসান ঘটিয়ে বাংলার ক্ষমতার মসনদে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর ক্ষমতালাভের পরে-পরই সিঙ্গুর বিল পাশ হওয়ার ঘটনাটি ঘটেছিল। এই ঘটনা তাঁর শাসন-পর্বের অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করা হয়।

 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: 'চর্বি ঝরে গেলে শরীরের ভাল হয়', দলত্যাগীদের কটাক্ষ Dilip Ghosh-এর

.